বান্দরবানের ঝর্ণায় নিখোঁজ ৩পর্যটকের মধ্যে ২জনের লাশ উদ্ধার

আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ন, ২৫ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১০:৪৫ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছার বাদুর ঝর্ণায় গোসল করতে গিয়ে মোছা. আদনিন নামে নিখোঁজ আরো একজন পর্যটকের লাশ উদ্ধার করেছে ডুবরি দল।

শনিবার(২৫ ডিসেম্বর) সকাল ৯টায় ঝর্ণার পাশে সাঙ্গু নদীর বাঁক থেকে তার লাশ উদ্ধার করা হয় । তারাছা পুলিশ ক্যাম্পের পুলিশ পরিদর্শক(আইসি) জাকির জানান, কলেজ শিক্ষার্থী আদনিনের বাড়ি নারায়ণগঞ্জ জেলার ফুতুল্লা এলাকায়। তার বাবার নাম জহিরুল ইসলাম। তিনি আরো জানান, রাতে প্রচন্ড ঠান্ডা থাকায় উদ্ধারকারী দল নিখোঁজ পর্যটক উদ্ধারে নামতে পারেনি।

তবে সকালে উদ্ধার তৎপরতায় নেমে বাদুর ছড়া ঝর্ণার পাশে সাঙ্গু নদীর একটি বাঁক থেকে আদনিনের লাশ উদ্ধার করে ডুবরি দল। এদিকে, আহনাফ আকিব নামে আরো একজন নিখোঁজ পর্যটকের খোঁজ করছে ডুবরি দল। এদিকে শুক্রবার দুপুরে মারিয়া ইসলাম(১৯) নামে এক পর্যটকের লাশ উদ্ধার করে পর্যটকেরা । শুক্রবার বিকেল ৪টায় এ তথ্য নিশ্চিত করেন, বান্দরবান ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক মো: আমিনুল হক।

তিনি আরো জানান,ঝর্ণার পানিতে ডুবে নিহত মারিয়া নারায়ণগঞ্জ হেরিটেজ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী। রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) মির্জা জহির উদ্দিন জানান, ১০জনের মধ্যে একজন ঝর্ণার কূপের পানিতে গোসল করতে নামে।

এ সময় পানিতে নামা শিক্ষার্থীটি আস্তে আস্তে তলিয়ে যাওয়ার বিষয়টি হঠাৎ তার ৩বন্ধু দেখে। তখন ওই ৩বন্ধু তলিয়ে যাওয়া শিক্ষার্থীকে উদ্ধার করে কূপের তীরে উঠিয়ে দিলেও ওই ৩বন্ধু পানির নিচে তলিয়ে যায়। পরে অন্য শিক্ষার্থীরা কূপে খোঁজাখুঁজি করে মারিয়া ইসলামের লাশ উদ্ধার করে।