কুড়িগ্রামের অপহৃত কিশোরী সাড়ে ৯ মাস পর নীলফামারী থেকে উদ্ধার

এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি
এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ন, ২৮ জুলাই ২০২১ | আপডেট: ১০:৪৫ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

দীর্ঘ সাড়ে ন’মাস পর কু‌ড়িগ্রা‌মের উ‌লিপু‌রের অপহৃত এক কিশোরীকে নীলফামারী থেকে উদ্ধার করেছে পুলিশ। নীলফামারী সদর উপ‌জেলার পোষ্ট অ‌ফিস মোড় এলাকা থে‌কে তা‌কে উদ্ধার করা হয়।

এসময় ওই কিশোরীকে অপহরণের দায়ে অভিযুক্ত রায়হান মিয়াকে আটক ক‌রে তাকে কুড়িগ্রামে এনে বুধবার দুপুরে জেল-হাজ‌তে প্রেরণ করা হয়। পু‌লিশ ও ওই ভুক্ত‌ভো‌গীর প‌রিবার সূ‌ত্রে জানা যায়, গত ২০২০সালের ১৬ অ‌ক্টোবর উপ‌জেলার বজরা ইউ‌নিয়‌নের কালপা‌নি বজরা এলাকার ওই কিশোরী‌কে অপহরণ ক‌রে একই এলাকার কালপানি টিটমার গ্রামের এমদাদুল হকের ছেলে রায়হান মিয়া (৩২)।

স্বজনরা কিশোরীকে অ‌নেক খোঁজাখু‌জির পর সন্ধান না পে‌য়ে তার বাবা ফারুক হাসান বা‌দি হ‌য়ে উ‌লিপুর থানায় মামলা দা‌য়ের ক‌রেন। ঘটনার সা‌থে জ‌ড়িত থাকার অভিযোগে রায়হা‌নের বাবা এমদাদুল ও ভাই আকরাম হোসেনকে গ্রেফতার ক‌রে জেল-হাজ‌তে প্রেরণ করে পুলিশ। এরপর আসামীরা জা‌মি‌নে বে‌ড়ি‌য়ে আস‌লেও মূল অভিযুক্ত রায়হান ও ওই কি‌শোরীকে উদ্ধার কর‌া সম্ভব হয়নি।

পরে পু‌লি‌শ অভিযুক্ত রায়হা‌নের মোবাইল ফোন ট্র্যাক করে দীর্ঘ সা‌ড়ে নয় মাস পর তাদের অবস্থান শনাক্ত করেন।এসময় অভিযুক্ত রায়হানকে নীলফামারী সদর উপ‌জেলার পোষ্ট অ‌ফিস মোড় এলাকা থে‌কে আটক করা হয়। সেই সাথে অপহৃত ওই কি‌শোরী‌কে উদ্ধার করতে সক্ষম হয়।

এ বিষয়ে উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার দুপুরে রায়হানকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয় এবং কিশোরী শারীরিকভাবে অসুস্থ্য থাকায় তাকে পুলিশ প্রহরায় চিকিৎসা দেয়া হচ্ছে।