ধামইরহাটে খেলনা ইউনিয়নের ভোট পুনর্গণনা ও ফলাফল প্রত্যাক্ষান করে নৌকা প্রতীকের প্রার্থীর সংবাদ সম্মেলন

মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি মো. আবু মুছা স্বপন, নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ন, ২৮ ডিসেম্বর ২০২১ | আপডেট: ৫:০৭ অপরাহ্ন, ২৮ ডিসেম্বর ২০২১

নওগাঁর ধামইরহাটে ইউপি নির্বাচনের ১দিন পর খেলনা ইউনিয়নে নির্বাচনে কারচুপি ও ফলাফল ঘোষনায় কৌশল অবলম্বন করে ঘোষিত ফলাফল প্রত্যাক্ষান ও ভোট পুনর্গণনার দাবীতে সংবাদ সম্মেলন করেছে নৌকা প্রতীকের প্রার্থী।
২৮ ডিসেম্বর বিকেল ৩ টায় দলীয় কার্যালয়ের সামনে ইউনিয়নের বাসী আয়োজনে খেলনা ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. নাজমুল হোসেন সংবাদ সম্মেলনে তার লিখিত বক্তব্য পাঠ করেন। বক্তব্যে প্রার্থী নাজমুল হোসেন বলেন, ‘গত ২৬ ডিসেম্বরে ইউপি নির্বাচনে খেলনা ভোট কেন্দ্রের স্থায়ী বাসিন্দা বিএনপি-জামায়াতের ক্যাডার সেকেন্দার আলী মাস্টারকে ওই ভোট কেন্দ্রে ভোট গ্রহণের দায়িত্ব দেয়া হয়েছে, রসপুর কেন্দ্রের প্রিজাইটিং অফিসারকে অন্য ইউনিয়নে ভোটের আগেরদিন বদলি করা হয়েছে, দেবীপুর ও খেলনা ভোট কেন্দ্রে ঘোড়া মার্কার প্রতিপক্ষরা হামলা চালিয়ে, অস্ত্রমহড়া দিয়ে ভোট কেন্দ্রে আতংক সৃষ্টি করে প্রায় ৫ ঘন্টা ভোটার শুন্য করে রাখে দুটি কেন্দ্র,এছাড়া নৌকার প্রার্থী নাজমুল হোসেনকে ধাওয়া ও তার বাবা উপজেলা আওয়ামীলীগের সভাপতি দেলদার হোসেনকেও ঘর থেকে বের হতে দেয়া হয়নি বলে অভিযোগ করেন প্রার্থী নাজমুল হোসেন। এ সময় সংশ্লিষ্ঠ রিটার্ণিং কর্মকর্তার কাছে ভোটের ফলাফল প্রত্যাক্ষান ও ভোট পুনর্গণনার দাবী জানিয়ে লিখিত আবেদন করে প্রার্থী।
খেলনা ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্ণিং কর্মকর্তা ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আতাউর রহমান জানান, ভোট বা ফলাফল নিয়ে অভিযোগের বিষয়ে আমার কিছু করনীয় নেই, এ বিষয়ে সংশ্লিষ্ট ট্রাইব্যুনাল ও নির্বাচন কমিশন কেবলমাত্র অভিযোগটি খতিয়ে দেখার এখতিয়ার রাখেন, এবং ভোট সুষ্ঠুই হয়েছে বলে আমি দাবী করছি।
সম্মেলনে প্রার্থীর বড় ভাই বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন, ইউনিয়ন যুবলীগের সম্পাদক মিঠুন কুমার মন্ডল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান হোসাইন, সহ-সভাপতি আল মামুন, সম্পাদক আহসান হাবীব পান্নুসহ ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ  এবং জেলা-উপজেলা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।