না ফেরার দেশে চলে গেলেন সাবেক সংসদ ও প্রবীণ রাজনীতিবিদ তোফাজ্জল হোসেন

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:- আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-
প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ন, ০৭ জুলাই ২০২১ | আপডেট: ১০:৪৪ অপরাহ্ন, ০৭ জুলাই ২০২১

মহান মুক্তিযুদ্ধের সংগঠক বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহযোগী সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি উপজেলা ডায়াবেটিক সমিতির সভাপতি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার বুধবার (৭ জুলাই) সন্ধা সাড়ে ৬ টায় পৌরশহরের নুনিয়াগাড়ী (প্রফেসরপাড়ার) নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

তিনি দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে অসুস্থতায় ভুগছিলেন। এদিন গুরুতর অসুস্থ হয়ে পড়ার একপর্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পলাশবাড়ী পৌরশহরের ৮নং ওয়ার্ড বৈরী হরিণমারী (শ্রীপুর) গ্রামের সম্ভান্ত সরকার পরিবারের মরহুম সাফায়েত উল্লাহ সরকারের ছেলে আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার। 

মৃত্যুকালে তিনি অবসরপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা স্ত্রী, ১ ছেলে, ২ মেয়ে, জামাতা, পুত্রবধূ, নাতী-নাতনী, আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশি, সহকর্মী ও শুভাকাঙ্খীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ১০টায় পলাশবাড়ী এসএম পাইলট মডেল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম এবং গ্রামের বাড়ীতে সকাল ১১টায় দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে বলে পারিবারিক সূত্র জানায়। 

গাইবান্ধা-০৩ আসনের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার মৃত্যুতে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) নির্বাচনী আসনের সাংসদ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. উম্মে কুলসুম স্মৃতি, গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড.শামস-উল আলম হিরু, পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, সহ-সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপনসহ উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ ছাড়াও সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ, বিএনপি দলীয় নেতৃবৃন্দ এবং প্রেস কাব পলাশবাড়ীর নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন সমূহের নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

অপরদিকে; বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক পৃথক বিবৃতিতে ঊনসত্তরের ছাত্র আন্দোলের (১১ দফা) প্রথম সারির একজন যোদ্ধা, বঙ্গবন্ধু’র সংসদের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য, আমার প্রিয় শুভাকাঙ্খী আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার শেষ নিঃশ্বাস ত্যাগ করার খবর পেয়ে আমি মর্মাহত শোকাভিভূত হয়ে পড়েছি। উনার মৃত্যুর খবরে খুব খারাপ লাগছে। সর্বস্তরের সবার নিকট তাঁর বিদেহী আত্মার মাগফিরাতসহ আন্তরিক দো’আ কামনা করছি।