১৮৮ রানে অলআউট বাংলাদেশ

newsdesk
newsdesk newsdesk
প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ন, ২৪ মার্চ ২০২৪ | আপডেট: ২:০৬ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

সিলেট টেস্টে প্রথম ইনিংসে শ্রীলংকার করা ২৮০ রানের জবাবে ১৮৮ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ইনিংসে ৯২ রানে লিড পায় সফরকারীরা।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনই শ্রীলংকাকে অলআউট করে দেয় বাংলাদেশ। জবাবে দিন শেষে ৩ উইকেটে ৩২ রান করেছিলো টাইগাররা। মাহমুদুল হাসান জয় ৯ ও নাইটওয়াচম্যান তাইজুল ইসলাম শূণ্য হাতে অপরাজিত ছিলেন।
আজ, দ্বিতীয় দিন ব্যক্তিগত ১২ রানে শ্রীলংকান পেসার লাহিরু কুমারার শিকার হন জয়। এরপর ৩টি চারে ভালো শুরু করা মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেনকে ১৮ রানে থামিয়ে দেন কুমারা।
শাহাদাতের বিদায়ে ক্রিজে আসেন উইকেটরক্ষক লিটন দাস। ৪টি চারে উইকেটে সেট হয়ে ২৫ রান তুলে কুমারার তৃতীয় শিকার হন তিনি।
হাফ-সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে কাসুন রাজিথার বলে ৪৭ রানে আউট হন তাইজুল। ৮০ বল খেলে ৬টি চার মারেন তিনি। আট নম্বরে নামা মেহেদি হাসান মিরাজ ১১ রানে আউট হলে দেড়শর নীচে গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে বাংলাদেশ। কিন্তু নবম উইকেটে ৩৫ বলে ৪০ রানের জুটি গড়ে বাংলাদেশকে দলীয় ২শর পথে নিয়ে যেতে থাকেন দুই টেল-এন্ডার শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।
দলীয় ১৮৭ রানে শরিফুলকে শিকার করে জুটি ভাঙ্গেন বিশ^ ফার্নান্দো। এরপর শেষ ব্যাটার হিসেবে খালেদকেও আউট করে বাংলাদেশের ইনিংস ১৮৮ রানে শেষ করেন ফার্নান্দো। শরিফুল ১৫ ও খালেদ ২২ রান করেন। শ্রীলংকার ফার্নান্দো ৪টি, কুমারা-রাজিথা ৩টি করে উইকেট নেন।