প্রথমবারের মত সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি

newsdesk
newsdesk newsdesk
প্রকাশিত: ২:২৫ পূর্বাহ্ন, ৩০ এপ্রিল ২০২৪ | আপডেট: ২:৩০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

ইতালিয়ান সিরি-এ লিগের নতুন চ্যাম্পিয়ন ইন্টার মিলানের বিপক্ষে গতকাল তুরিনোর ম্যাচটি পুরো নারী রেফারিদের দিয়ে পরিচালনা করা হয়েছে। সিরি-এ লিগে এই ধরনের ঘটনা এটাই প্রথম। সান সিরোর ম্যাচটিতে ইন্টার ২-০ গোলে জয়ী হয়েছে। 
ম্যাচটি পরিচালনার দায়িত্বে ছিলেন মারিয়া সোল ফেরেইরি কাপুতি। তার সহকারী হিসেবে ছিলেন টিজিয়ানা ট্রাসিয়াত্তি ও ফ্রান্সেসকা ডি মন্টে। 
৪৯ মিনিটে হেনরিখ মাখিটারিয়ানকে ফাউলের অপরাধে  তুরিনোর আদ্রিয়েন টামেজেকে লাল কার্ড দেখান ফেরেইরি কাপুতি। পুরো ঘটনাটি নিখুঁতভাবে বিশ্লেষনের জন্য তিনি পিচ-সাইড মনিটরের সহযোগিতা নিয়েছেন। এরপর ৬০ মিনিটে মার্কোস থুরামকে ফাউলের অপরাধে মাত্তেও লোভোতোর বিপক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দিতে কোন ভুল করেননি কাপুতি। স্পট কিক থেকে ইন্টারের ব্যবধান দ্বিগুন করেন হাকান কালহানগ্লু। 
২০২২ সালে সাসুলো  বনাম সালেরনিতানার বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষিক্ত ৩৩ বছর বয়সী ফেরেইরি কাপুতি এ পর্যন্ত সিরি-এ লিগে ১০টি ম্যাচ পরিচালনা করেছেন। এর আগে এই তিন রেফারি একসাথে ২০২২ সালে দ্বিতীয় বিভাগের ম্যাচ ছাড়াও কোপা ইতালিয়াতে ২০১৩ সালে নাপোলি বনাম ক্রিমোনেসের শেষ ১৬’র ম্যাচটিতেও দায়িত্ব পালন করেছেন।