রিপাবলিককে ২-১ গোলে হারিয়ে সেমি ফাইনালে ডেনিশরা

অনলাইন ডেস্ক
অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ন, ০৪ জুলাই ২০২১ | আপডেট: ১২:৩৮ পূর্বাহ্ন, ০৪ জুলাই ২০২১

শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে দুই আন্ডারডগের দ্বৈরথে শেষ হাসি হেসেছে ডেনমার্ক। আজারবাইজানে বাকু অলিম্পিকো স্টোডিয়ামে চেক রিপাবলিককে ২-১ গোলে হারিয়েছে ডেনিশরা। যার সুবাদের ২৯ বছর পর ইউরো চ্যাম্পিয়নশীপে সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি।ম্যাচ শুরুর মাত্র পঞ্চম মিনিটে লারসেনের পাস থেকে টমাস ডেলানী গোল করার পর ডেনিশদের হয়ে ব্যবধান বাড়ান কাসপের ডলবার্গ।

বিরতি থেকে ফিরে উড়তে থাকা উড়তে থাকা প্যাট্রিক শিকের গোলে ব্যবধান কমায় চেক রিপাবলিক।ভ্লাদিমির কাউফলের বাড়ানো পাস থেকে গোল করে উড়ন্ত ফর্মে থাকা এই স্ট্রাইকার আসরের সর্বোচ্চ গোলদাতা ক্রিশ্চিয়ানো রোনালদোকে স্পর্শ করলেও দলের হার এড়াতে পারেনি।ম্যাচের বাকি সময় চেকদের সব আক্রমণ ঠেকিয়ে দিয়ে প্রায় তিন দশক পর ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের শেষ চারের টিকিট নিশ্চিত করে ডেনমার্ক।গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে হেরেও দ্বিতীয় রাউন্ডে পৌঁছে ইতিহাস গড়েছিল ডেনমার্ক।

শেষ ষোলোয় গ্যারেথ বেলের ওয়েলসকে উড়িয়ে দিয়ে ১৭ বছর পর ইউরোর কোয়ার্টার ফাইনালে উঠে দলটি।এবার  নিজেদের এই ঐতিহাসিক যাত্রাকে আরও দীর্ঘায়িত করে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের শেষ চারে উঠে গেল প্রথম ম্যাচেই দলের সেরা তারকা ক্রিশ্চিয়ান এরিকসেনকে হারানো ডেনিশরা।