বালাসী-বাহাদুরাবাদ ফেরি চালুর দাবিতে গাইবান্ধা নাগরিক মঞ্চের বিক্ষোভ সমাবেশ

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ন, ৩০ অগাস্ট ২০২১ | আপডেট: ১০:৪৫ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

গাইবান্ধার বালাসী ঘাট থেকে জামালপুরের বাহাদুরাবাদ ঘাট রুটে ফেরি সার্ভিস চালুর দাবিতে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে ‘নাগরিক মঞ্চ’ নামের একটি সংগঠন। সোমবার (৩০ আগস্ট) বেলা ১১টার দিকে বালাসী ঘাটে আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি থেকে এ আল্টিমেটাম দেন নাগরিক মঞ্চের নেতারা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ২০১৭ সালে উদ্বোধনের তিন বছর পর এ বছরের জুনে দুই পাড়ে ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনাল নির্মাণ ও নদী খনন করা হয়। টার্মিনাল নির্মাণের পর বিআইডব্লিউটিএ ফেরি সার্ভিস চালু না করে রুটটি ফেরি চলাচলের অযোগ্য ঘোষণা করায় এ অঞ্চলের লাখ লাখ মানুষ আবারো হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। তারা বলেন, নাব্য সঙ্কট ও সম্ভাব্যতা যাচাই না করে প্রকল্প বাস্তবায়নের অজুহাত দেখিয়ে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বালাসী ঘাট ও জামালপুরের বাহাদুরাবাদ ঘাটে ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনাল নির্মাণ করে রাষ্ট্রীয় অর্থ অপচয় করা হয়েছে।

নাগরিক মঞ্চের নেতারা রাষ্ট্রীয় অর্থ অপচয়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে আগামী ১০ দিনের মধ্যে ফেরি সার্ভিস চালু এবং বালাসী ঘাটে টানেল অথবা ব্রিজ নির্মাণ করে উত্তরের অবহেলিত জনপদ গাইবান্ধার দুর্বল অর্থনীতিকে চাঙ্গা করার আহ্বান জানান।

বালাসীঘাটে বিক্ষোভ চলাকালে নাগরিক মঞ্চের সিনিয়র সদস্য ওয়াজিউর রহমান রাফেলের সভাপতিত্বে বক্তব্য দেন- সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও জেলা সভাপতি মিহির ঘোষ, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, নাগরিক মঞ্চের সদস্য সচিব অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, গণফোরামের জেলা সভাপতি ময়নুল ইসলাম রাজা, গাইবান্ধা দোকান মালিক সমিতির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকসুদার রহমান শাহান প্রমুখ। এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রবীণ সাংবাদিক এসকে মজিদ মুকুল, ওয়ার্কার্স পার্টির সভাপতি প্রণব চৌধুরী খোকন, কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি মোস্তফা মনিরুজ্জামান, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা আহবায়ক এ্যাড. নওশাদুজ্জামান, কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান মো. লিটন মিয়া, ওয়ার্কাস পার্টি-মার্কসবাদী’র নেতা মৃণাল কান্তি বর্মণ, বাসদ (মার্কসবাদী)র কাজী আবু রাহেন শফিউল্যাহ, জাহাঙ্গীর কবীর তনু, মেহেদী বাবু, সাংবাদিক হেদায়েতুল ইসলাম বাবু, মানবাধিকার কর্মী অঞ্জলি রানী দেবী, যুব ইউনিয়ন নেতা রানু সরকার প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু।