বিপুল পরিমান ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১৩

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ন, ০১ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১০:১৭ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুর র্যা ব-১৩ কর্তৃক ২৩১ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। উল্লেখ্য যে, র্যা ব প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশে সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে কার্যকরী ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় রংপুর র্যা ব-১৩ ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল সোমবার (৩০ আগস্ট) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একটি পিকআপ গাড়ীতে করে ঠাকরুগাঁও থেকে মাদকের চালান ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় দিনাজপুর জেলার বীরগঞ্জ থানাধীন তাজমহল মোড় এলাকায় চেকপোস্ট স্থাপন করে। চেকপোস্টে গাড়ি তল্লাশি করাকালে রাত্রি আনুমানিক সোয়া দুইটার দিকে একটি নীল রংয়ের পিক আপের গতি সন্দেহ জনক হওয়ায় পিকআপ টিকে থামাতে সিগন্যাল দেয় র্যা ব। উক্ত পিকআপ (চালক) সিগন্যাল ভঙ্গ করে পালানোর চেষ্টা করলে র্যা বের আভিযানিক দল রাস্তায় ব্যারিকেড দিয়ে উক্ত পিক আপটি থামাতে সক্ষম হয়। পরে পিকআপ তল্লাশী করে পিক আপের পিছনে থাকা ক্যারেটে লুকানো বস্তায় রক্ষিত ২৩১ বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক দুই জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। 

বিষয়টি রংপুর র্যা ব-১৩ এর অধিনায়কের পক্ষে সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। জানা গেঝছ গ্রেফতারকৃত মাদক কারবারি এবং পিক আপের চালকদ্বয় হলেন- বাগেরহাট জেলার  আল আমিন (৩৫) এবং কুড়িগ্রাম জেলার  শামীম মিয়া (৩৬)। 

র্যা বের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা স্বীকার করেছেন- তারা বেশ কিছু দিন যাবৎ মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত।

র্যা ব জানায়- আসামীদ্বয়ের বিরুদ্ধে দিনাজপুর জেলার বীরগঞ্জ থানায় র্যা ব বাদী হয়ে একটি মাদক মামলা রুজু করে আসামীদ্বয়কে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।