খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে ৫মানসিক ভারসাম্যহীনকে চিকিৎসার জন্য পাবনা প্রেরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি
পার্বত্যাঞ্চল প্রতিনিধি পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ন, ০৩ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১০:৪৪ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি ২০৩পদাতিক ব্রিগেডের পৃষ্ঠপোষকতায় ও খাগড়াছড়ি পৌরসভার ব্যবস্থাপনায় দুঃস্থ-মানসিক ভারসাম্যহীনদের মানবিক সহায়তা ও উন্নত চিকিৎসার লক্ষ্যে সেবা প্রদান অনুষ্ঠান করা হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় পৌরসভার সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর মোঃ জাহিদ হাসান।

প্রধান অতিথি মেজর জাহিদ বলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার স্যারের নির্দেশে খাগড়াছড়ি পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় ও সমাজসেবার সহযোগিতায় কাজটি করা সম্ভব হয়েছে। যেকোন অসম্ভব কাজও সহজে করা যায়, যদি সম্মিলিত প্রচেষ্ঠা থাকে। 

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী মানষিক কারণে ভারসাম্যহীনদের চিকিৎসার উদ্যোগ নেন।

এসময় উপস্থিত ছিলেন, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক, জেলা সমাজ সেবা কার্যালয়ের প্রফেশান অফিসার কীর্তি বিজয় চাকমা, প্যানেল মেয়র ২ কাউন্সিলর পরিমল দেবনাথ, কাউন্সিলর মানিক পাটোয়ারী প্রমুখ।

সভা শেষে জেলার বিভিন্ন এলাকা থেকে ৫জন দুঃস্থ ও মানসিক ভারসাম্যহীনকে এনে পৌর কর্মচারি প্রথমেই তাদেরকে গোসল করানোর পর নতুন পোশাক পরিয়ে দেয়। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য জেলা সমাজসেবা অফিসের তত্ত্বাবধানে পাবনায় মানসিক হাসপাতালে চিকিৎসা দেয়া হবে।