রংপুরে অটো রিক্সার চাকায় ওড়না আটকে নারীর মৃত্যু

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ন, ০৪ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ৯:৫৪ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুরে চলন্ত অটো রিকশার চাকার সঙ্গে ওড়না আটকে হাওয়া বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে বাংলাদেশ ব্যাংক সংলগ্ন আরডিআরএস ভবনের সামনে এ দুর্ঘটনাটি ঘটেছে।

শেষ খরব পাওয়া পর্যন্ত এ ঘটনায় নিহতের পরিবারের সন্ধান পাওয়া যায়নি বলে জানিয়েছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী থানা পুলিশ। জানা গেছে  ঐ নিহত ব্যক্তির ভ্যানিটি ব্যাগ থেকে পাওয়া জাতীয় পরিচয়পত্র তার নাম উল্লেখ রয়েছে হাওয়া বেগম, ঠিকানা লেখা আছে ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মীর হাজীর বাগ (বাসা নং-২২৯) গেন্ডারিয়া, শ্যামপুর এলাকার মনসুর আলী সরকার ও ফিরোজা খাতুনের মেয়ে তিনি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- হাওয়া বেগম ব্যাটারি চালিত অটো রিকশায় করে বাংলাদেশ ব্যাংক মোড়ের দিক হতে কাচারি বাজারের দিকে যাচ্ছিলেন। যাত্রপথে আরডিআরএস মোড়ে পৌঁছলে চলন্ত রিকশার চাকায় হঠাৎ করে তার গলায় থাকা ওড়না আটকে গেলে তিনি সড়কে ছিটকে পড়ে যান এবং গুরুত্বর আহত হন। পরে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানকার নাক, কান, গলা ও হেড-নেক সার্জারি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার বিষয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বে থাকা রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মনোয়ার হোসেন  বলেন- অসাবধানতাবশত রিকশার চাকায় নিহত নারীর ওড়না আটকে গেলে তিনি মহা-সড়কের উপর ছিটকে পড়েন। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অজ্ঞাত ব্যক্তির পরিবারের লোকজনকে শনাক্ত করতে না পারায় বর্তমানে লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। তবে জাতীয় পরিচয়পত্র থেকে তার নাম ও ঠিকানা পাওয়া গেলেও পরিবারের কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি । পুলিশ ঐ নিহত ব্যক্তির পরিচয় শনাক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।