পত্নীতলায় জামায়াত শিবিরের বিক্ষোভ সমাবেশ

মাসুদ রানা,পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
মাসুদ রানা,পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি মাসুদ রানা,পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ন, ০৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

জামায়াত ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক এমপি অধ্যাপক গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আজাদসহ ১০ জনকে গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে মঙ্গলবার বিকেলে জামায়াত ইসলামীর উদ্যোগে পত্নীতলার মধইল  বাজারএলাকায় এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সূত্রে জানা যায়, পত্নীতলা উপজেলা জামায়াতে ইসলামী সেক্রেটারি ইমাম লোকমান হাকিম এর নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় জামায়াত নেতা হাবিবুর রহমান, ছাত্র শিবিরের নেতা রমজান আলী, সারোয়ার, হাবিব সহ বিভিন্ন এলাকা থেকে আগত জামায়াত ও ছাত্রশিবিরের অজ্ঞাত প্রায় ৫ শতাধিক নেতাকর্মী।

হঠাৎ করে আসরের নামাজের পর ঝটিকা মিছিলটি  মধইল বটতলী জামে মসজিদ থেকে শুরু করে চৌরাস্তার  গোল চত্ত্বর  গিয়ে সংক্ষিপ্ত বক্তবের মধ্য দিয়ে শেষ হয়।

এ বিষয়ে আকবরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মহাতাব উদ্দীন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, ব্যক্তিগত কাজে বাহিরে থাকায় এ বিষয়ে তিনি কিছুই জানেন না। 

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবাইদুল হক চৌধুরী নিকট মিছিলের উপস্থিতি বিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা স্বীকার করে  তিনি জানান, মিছিলটি আসরের নামাজের পর বের হয়ে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের আটকের প্রতিবাদ জানায় এবং মুহুর্মুহু সরকার বিরোধী স্লোগান দিতে থাকে। মিছিলটিতে উপরিউক্ত নেতৃত্বের যে নামগুলো উঠে এসেছে সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি কিন্তু তারা বিষয়টি অস্বীকার করেছে। তবে আমাদের কাছে মিছিলটির একটি ভিডিও রয়েছে।

পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্ জানান, বিষয়টি জানার পরপরই আমি সেখানে পুলিশের একটি টিম পাঠাই। পুলিশের উপস্থিতি টের পেয়ে তাঁরা পালিয়ে যায়। স্থানীয়রা বলেছেন ১থেকে ২মিনিট তারা সমাবেশ করে পালিয়ে যায়।  আমরা বিষয়টি খতিয়ে দেখছি।