ভূয়াছড়িতে অ-উপজাতীয় গুচ্ছগ্রামে ৪১১পরিবারে রেশন বিতরণ শুরু

পার্বত্যাঞ্চল প্রতিনিধি
পার্বত্যাঞ্চল প্রতিনিধি পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ২:৪০ অপরাহ্ন, ১১ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১০:১৭ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি জেলা সদরের ভূয়াছড়িতে ৩টি ডিও পাচ্ছে ৪১১অ-উপজাতীয় গুচ্ছগ্রামের কার্ডধারীরা। 

লকডাউন তুলে নেয়ার পর এ রেশন পেয়ে গুচ্ছগ্রামে বইছে খুশির জোঁয়ার। 

শনিবার(১১ সেপ্টেম্বর) সকাল থেকে প্রতি কার্ডধারীর অনুকুলে বরাদ্দকৃত ৩ডিও রেশনের চাউল১০৭.৮৪কেজি ও গম ১৪৭.২৯কেজি করে বিতরণ শুরু হয়েছে। 

করোনাকালীন লকডাউনে সাধারণ খেটে খাওয়া গুচ্ছগ্রামের অসহায় হত-দরিদ্র মানুষের জীবিকা নির্বাহের পথ প্রায় বন্ধ হয়ে যায়। লকডাউন খোলার পর পরই একত্রে ৩ডিও রেশন পাওয়ায় যেন খুশীর জোয়ারে ভাসছে কার্ডধারী পরিবারগুলো।

গুচ্ছগ্রাম অধ্যূষিত এলাকায় এক সাথে তিনটি ডিও রেশন পাওয়ায় সবার মাঝে স্বস্তির নি:শ্বাস। 

ভূয়াছড়ি অ-উপজাতীয় গুচ্ছগ্রামের সভাপতি আবু তালেব(মেম্বার) জানান, গুচ্ছগ্রামের রেশন বিতরণে ৭সদস্য বিশিষ্ট কমিটি ও ইউএনও'র প্রতিনিধি হিসেবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বিপেন্দু চাকমা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, খাগড়াছড়ি সদর এর উপস্থিতিতে স্বচ্ছতার সাথে রেশন বিতরণ কার্যক্রম শুরু করা হয়। 

তাছাড়া বিতরণকালে ভূয়াছড়ি সাব-জোনের সৈনিক, সাবেক মেম্বার ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। 

খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৪টি গুচ্ছগ্রামে ১১৭১টি কার্ডধারী পরিবারের অনুকুলে জুলাই, আগষ্ট ও সেপ্টেম্বর মাসের চাল ও গম বরাদ্দ পাওয়া গেছে এবং স্ব-স্ব এলাকার অনুকুলে উপ-বরাদ্দ প্রদান করা হয়েছে।

গুচ্ছগ্রামের রেশন বিতরণে দায়িত্বপ্রাপ্ত সভাপতিগণ  জানান, কার্ডধারীদের মাঝে সঠিকভাবে চাল ও গম তুলে দিয়ে সুনাম অক্ষুন্ন রাখাটাই হবে আমাদের প্রধান দায়িত্ব।