খাগড়াছড়িতে মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নতুন এ্যাম্বুলেন্স হস্তান্তর

পার্বত্যাঞ্চল প্রতিনিধি
পার্বত্যাঞ্চল প্রতিনিধি পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ন, ১৩ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১:০০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক ৪২লক্ষ টাকা দামের একটি নতুন এ্যাম্বুলেন্সের শুভ উদ্বোধন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চাবি হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু প্রধান অথিতি হিসেবে উপস্থিতি থেকে বেলুন ও ফিতা কেটে মা ও শিশু হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নিকট এ্যাম্বুলেন্সের শুভ উদ্বোধন ও চাবি হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভুঁইয়া, খাগড়াছড়ি পরিবার পরিকল্পনার উপ-পরিচালক এমরান হোসেন চৌধুরী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার(ক্লিনিক) ডাঃ চৌধুরী শারমিন হায়দার, এমসিএইচএফপি খাগড়াছড়ি’র মেডিকেল অফিসার(এনেস্থিসিয়া) ডাঃ সুভাষ বসু চাকমা, জেলা ক্রীড়া সংসার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ প্রমূখ।

মা ও শিশু হাসপাতাল কেন্দ্র সূত্রে জানা যায়, গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পরিবার পরিকল্পনা অধিদপ্তর থেকে সারাদেশে ১১টি এ্যাম্বুলেন্স দেয়ার উদ্যোগ নেয় হয়েছে। এরই অংশ হিসেবে খাগড়াছড়ি জেলাতেও ১টি এ্যামবুলেন্স প্রদান করা হয়।