শালবন অ-উপজাতীয় গুচ্ছগ্রামে ৪৩০পরিবারে রেশন বিতরণ শুরু

পার্বত্যাঞ্চল প্রতিনিধি
পার্বত্যাঞ্চল প্রতিনিধি পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ২:০৭ অপরাহ্ন, ১৪ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১২:৫৮ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি জেলা সদরের শালবন অ-উপজাতীয় গুচ্ছগ্রামে ৪৩০পরিবারে ৩ডিও রেশন বিতরণ শুরু হয়েছে। 

লকডাউন তুলে নেয়ার পর পরই একত্রে ৩ডিও রেশন পাওয়ায় গুচ্ছগ্রামের রেশন কার্ডধারী পরিবারের খাদ্যের অভাব অনেকটাই দূরিভূত হলো।

মঙ্গলবার(১৪ সেপ্টেম্বর) সকাল থেকে প্রতি কার্ডধারীর অনুকুলে বরাদ্দকৃত ৩ডিও রেশনের চাউল৪৬.৩৭৫কেজি ও গম ৬৩.৩৩কেজি করে বিতরণ করা হয়। 

করোনাকালীন লকডাউনে সাধারণ খেটে খাওয়া গুচ্ছগ্রামের অসহায় হত-দরিদ্র মানুষের জীবিকা নির্বাহের পথ প্রায় বন্ধ হয়ে যায়। লকডাউন খোলার পর পরই একত্রে ৩ডিও রেশন পাওয়ায় গুচ্ছগ্রামের খেটে খাওয়া কর্মহীন পরিবারগুলোর মুখে হাসি ফুটে উঠেছে ।

করোনাকালীন গুচ্ছগ্রামগুলোতে এক সাথে ৩ডিও রেশন পাওয়ায় সবার মাঝে ফিরে এসেছে স্বস্তির নি:শ্বাস।  

শালবন অ-উপজাতীয় গুচ্ছগ্রাম কমিটির ১নং সদস্য রেজাউল করিম, কাউন্সিলর ৬নং পৌর ওয়ার্ড জানান, গুচ্ছগ্রামের রেশন বিতরণে কমিটির অন্যান্য সদস্যগণ ও ইউএনও'র প্রতিনিধি হিসেবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ট্যাগ অফিসার রিন্টু কুমার চাকমা, ইনস্ট্রাক্টর, ইউআরসি, খাগড়াছড়ি সদর এর উপস্থিতিতে স্বচ্ছতার সাথে রেশন বিতরণ কার্যক্রম শুরু ও সম্পন্ন হয়। 

এ ছাড়াও রেশন বিতরণকালে সাবেক গুচ্ছগ্রামের প্রজেক্ট চেয়ারম্যান ও সাবেক কাউন্সিলর মো. আনোয়ার হোসেন ও এলাকার বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গসহ মিডিয়াকর্মীগণ উপস্থিত ছিলেন। 

খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার ৪টি গুচ্ছগ্রামে ১১৭১টি কার্ডধারী পরিবারের অনুকুলে জুলাই, আগষ্ট ও সেপ্টেম্বর মাসের চাল ও গম বরাদ্দ পাওয়া গেছে এবং স্ব-স্ব এলাকার অনুকুলে উপ-বরাদ্দ প্রদান করা হয়েছে।

গুচ্ছগ্রামের রেশন বিতরণে দায়িত্বপ্রাপ্ত সভাপতিগণ  জানান, কার্ডধারীদের মাঝে সঠিকভাবে চাল ও গম তুলে দিয়ে সুনাম অক্ষুন্ন রেখে স্বচ্ছতার সাথে রেশন  বিতরণ করাই হবে আমাদের প্রধান দায়িত্ব।