রংপুরে মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা ও গাছের চারা বিতরণ

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ন, ২১ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১:০০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুরে মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভা ও রংপুর মেট্রোপলিটন পুলিশের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে গাছের চারা বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকালে রংপুর নগরীর লালবাগ কেডিসিতে তাজহাট থানা পুলিশিং কমিটির সভাপতি নূর মোঃ মোস্তাক আলী হাকিম এর সভাপতিত্বে, রেজওয়ান আহমেদ সৌধ এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী বক্তব্য প্রদান করেন- রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, তাজহাট থানার অফিসার ইনচার্জ আখতারুজ্জামান প্রধান, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর রহমতুল্লা বাবলা। বক্তারা বলেন- বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিলত করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হলে মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে একসাথে কাজ করতে। এছাড়াও সাধারণ জনগণকে আইনশৃংখলা বাহিনীকে সহায়তা করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন তারা। 

উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম বলেন- আমরা রংপুর মেট্রোপলিটন পুলিশ জনগণের হয়ে কাজ করে যাচ্ছি, জনগণের সাথে আমাদের নিবিড় সম্পর্ক তৈরীর জন্য আমরা বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার লক্ষে আমরা অনেকটা সফল হতে পেরেছি । উপস্থিত জনগনকে উদ্দেশ্য করে তিনি বলেন- আপনাদের সহায়তায় পারবে আমাদেরকে কাঙ্খিত লক্ষ্যে পৌছাতে, আপনারা পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করেন। আমরা মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গীবাদ ও সন্ত্রাস দূরীকরণে বদ্ধ পরিকর।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তাজহাট থানা পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক জিকরুল মাহবুব শোভন, ২৮ নং ওয়ার্ড পুলিশিং কমিটির সভাপতি আব্দুস সালাম, যুগ্ন সাধারণ সম্পাদক জাহিদ হাসানসহ এলাকার গণ্যমান্য ও সুধীজনরা।

আলোচনা অনুষ্ঠান শেষে উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম উপস্থিত এলাকবাসীর মধ্যে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ  করেন।