পলাশবাড়ীর হোসেনপুর ইউনিয়নে ভিজিডি কার্ডধারীর মধ্যে চাল বিতারণ

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি: আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:
প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ন, ২১ জুন ২০২১ | আপডেট: ১১:৩৩ অপরাহ্ন, ২১ জুন ২০২১



গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউপি এলাকার অসহায়-দুঃস্থদের মাঝে নানা কারণে স্থগিতকৃত ভিজিডি কর্মসূচির বিপরীতে উত্তোলনকৃত মজুদ ৪ মাসের চাল একত্রে সোমবার (২১ জুন) দিনভর সুষ্ঠুভাবে বিতরণ সম্পন্ন করা হয়েছে।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার অন্যান্য ইউপির বিপরীতে ভিজিডি কর্মসূচির চাল বিতরণ করা হয়। কিন্তু হোসেনপুর ইউপির চাল উত্তোলন করে ইউপি’র গুদামে মজুদ করা হয়। নানা কারণে সময়মত বিতরণ না করায় তা স্থগিত রয়ে যায়। এদিকে চলতি বছরের প্রায় ৬ মাস অতিবাহিত হলেও বিগত ৪ মাসের মজুদকৃত চাল বিতরণ স্থগিত থাকায় এলাকার সুবিধাভোগী ভিজিডি কার্ডধারীর মাঝে এ নিয়ে নানা মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তবে উপজেলা প্রশাসনের সময়োপযোগী হস্তক্ষেপে সব জল্পনা-কল্পনা শেষে প্রতিমাসে ৩০ কেজি করে যথাক্রমে জানুয়ারী থেকে এপ্রিল ৪ মাসের একত্রে ১’শ ২০ কেজি করে ২’শ ৬৬ জন সুবিধাভোগী কার্ডধারীদের মাঝে চাল বিতরণ সম্পন্ন করা হয়। 


দিনভর বিতরনকালে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান নয়নের সার্বক্ষণিক উপস্থিতিতে চাল বিতরণ তদারকি করেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার জান্নাতুন ফেরদৌসি, নিয়োজিত রিলিফ অফিসার (ট্যাগ) উপজেলা একাডেমিক সুপারভাইজার হুমায়ুন কবির। বিতরণ স্থলে এসময় ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু ছাড়াও ইউপি সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


অপরদিকে চলতি বছরের মে এবং জুন মাসের বিপরীতে বরাদ্দপ্রাপ্ত চাল সময়মত উত্তোলন না করায় তা স্থগিত হয়ে যায়। তবে সংশ্লিষ্ট বিভাগের সুপারিশক্রমে তা পূনরায় বরাদ্দ প্রদান করা হয় বলে জানা যায়। বরাদ্দপ্রাপ্ত মে এবং জুন একত্রে দুই মাসের চাল আগামী ৩০ জুনের মধ্যে উত্তোলন এবং বিতরন সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।