রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে শেখ রাসেল দিবস’২১ পালিত হয়েছে

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ন, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ১:০২ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে বর্ণাঢ্য আয়োজনে মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস’২১ পালিত হয়েছে। গতকাল দিবসটি উদযাপন উপলক্ষে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ নাজমুল হক এর সভাপতিত্বে প্রতিষ্ঠানের সভাকক্ষে আলোচনা সভা, দোয়া ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

উক্ত আলোচনা সভায় শেখ রাসেল এর আতœ-জীবনী উল্লেখ করে তাৎপর্যপূর্ণ বক্তব্য প্রদান করেন- রংপুর মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুল ইসলাম আনিছ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন-৩২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, রংপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক আমেনা পারভীন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ৩২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহাবুবার রহমান বলেন- বাংলাদেশের মাটিতে একমাত্র বঙ্গবন্ধুর রক্তই পারে উন্নয়নের পথ দেখাতে, ঘাতক হায়েনার দল কথাটি জানত। তাই তারা ১১ বছরের নাবালক শিশু শেখ রাসেলকে পর্যন্ত হত্যা করেছিল সেদিন। কিন্তু তারপরেও বঙ্গবন্ধুর রক্তকে নিশ্চিহ্ন করতে পারেনি ঘাতকরা। আজ বঙ্গবন্ধুর রক্তই দেশ ও দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এসময় আলোচনা সভা, দোয়া ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের ক্যাম্পাসে শেখ রাসেল দিবস’২১ উপলক্ষ্যে বৃক্ষ রোপন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে ইংরেজী ভাষা শিক্ষা কোর্সের শিক্ষক ফাজরিহা নিশাত ও গার্মেন্টেস ট্রেড এর শিক্ষক শায়লা আক্তাররের সঞ্চালনায় অত্র প্রতিষ্ঠানের বিভিন্ন ট্রেডের চিফ ইন্সট্রাক্টর, শিক্ষক-শিক্ষিকা, প্রশিক্ষণরত শিক্ষার্থী ও নিয়মিত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।