রংপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ন, ১৯ অক্টোবর ২০২১ | আপডেট: ১২:২৪ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কমিরগঞ্জ মাঝি পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজ-খবর নিয়ে উক্ত এলাকা পরিদর্শন করেছেন জাতীয় সংসদের স্পীকার ও রংপুরের পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী । 

এসময় ক্ষতিগ্রস্থ পরিবার ও ক্ষতি গ্রস্ত এলাকা পরিদর্শন করে তিনি বলেছেন পীরগঞ্জে হিন্দু পল্লিতে আগুন দেয়া ও লুটপাটের ঘটনা ছিল পূর্ব পরিকল্পিত। এ ঘটনায় জড়িতদের সকলকেই আইনের আওতায় আনা হবে । যারা লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনার মূলে  রয়েছে তাদের সুষ্ঠু তদন্ত করে খুঁজে বের করা হবে এবং প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে বিমান যোগে ঢাকা থেকে সৈয়দপুর আসেন স্পীকার। সেখান থেকে সড়ক পথে তার নির্বাচনী এলাকা পীরগঞ্জের মাঝি পাড়া পরিদর্শনে আসেন তিনি। পরে দুপুরে পীরগঞ্জ উপজেলার কমিরগঞ্জ মাঝি পাড়া এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা জানান স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি আরো বলেন- পীরগঞ্জ শান্তিপূর্ণ এলাকা। এই এলাকায় চলতি বছর ৯৮ টি মন্ডপে হিন্দুধর্মাবলম্বীদের মহাউৎসব দুর্গাপূজা উদযাপন হয়েছে। পূজা মন্ডপে ব্যক্তিগত ভাবে আমি সহায়তা করেছি। কোথাও কোনো সমস্যা হয় নি। গুজব তুলে গ্রামের সহজ সরল মানুষের বাড়ি ঘরে বিক্ষিপ্ত ভাবে হামলা করা হয়েছে। হামলাকারীদের কোন ছাড় দেয়া হবে না। ইতিমধ্যেই ক্ষতি গ্রস্ত পরিবার গুলোর মাঝে তাৎক্ষণিক আর্থিক সহায়তা, চাল, শুকনো খাবার, শাড়ি- লুঙ্গি বিতরণ করা হয়েছে। এখন তাদের পূর্ণবাসনের ব্যবস্থা করা হচ্ছে। সেই সঙ্গে যে সকল মন্দির ক্ষতি গ্রস্ত হয়েছে তা পূর্ণ নির্মাণ করে দেয়া হবে। 

উক্ত পরিদর্শনকালে স্পীকারের সঙ্গে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রানী সহ প্রশাসনের ঊধ্বর্তন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।