ঘোড়াঘাটে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় যুবক গ্রেফতার

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ন, ২১ অক্টোবর ২০২১ | আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

দিনাজপুর ঘোড়াঘাটে ডিজিটাল নিরাপত্তা আইনে মোঃ রুবেল মিয়া প্রধান ওরফে উজ্জল(২৭) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। প্রধানমস্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপুর্ন মন্তব্য ও ছবি ফেসবুকে প্রচার করার অভিযোগে বুধবার তাকে গ্রেফতার করা হয়। 

আটক রুবেল মিয়া উপজেলার ১নং বুলাকিপুর ইউপির কানাগাড়ি গ্রামের মৃত আঃ গোফফার প্রধানের ছেলে।

এজাহার সূত্রে জানাযায়,গত ১৪ অক্টোবর দুপুর ১:৫০ ঘটিকায় রুবেল প্রধান তার নিজ ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা কটূক্তি,উস্কানি মূলক তথ্য ও বিকৃত ছবি পোষ্ট করে।যাহার মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতির বিরুদ্ধে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা,মানহানিকর ও সরকার বিরোধী বক্তব্য নোংরা ভাষায় প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্টের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা করে।আসামির এই সমস্ত কার্যক্রমে বাংলাদেশের সাধারণ জনগন ও আওয়ামীলীগ নেতা কর্মিদের দলীয় ও ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। বিষয়টি স্থানীয় লোকজন সহ সকলের নজরে আসলে উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম বাদী হয়ে রুবেল মিয়া সহ অজ্ঞাত আরও কয়েক জনের বিরুদ্ধে এজাহার দায়ের করেন। পরে পুলিশ বুধবার (২০ অক্টোবর) তার বসতবাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির,পিপিএম (সেবা) বলেন, প্রধানমন্ত্রী কে নিয়ে মিথ্যা কটূক্তি,উস্কানি মূলক তথ্য ও বিকৃত ছবি ফেসবুকে প্রচার করার ঘটনায় তাকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রজু হয়েছে। আসামিকে গতকাল বুধবার (২০ অক্টোবর) বিকালে বিজ্ঞ  আদালতের মাধ্যম জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।