মহালছড়িতে রতন কুমার শীল চেয়ারম্যান জনপ্রিয়তার শীর্ষে

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ন, ২৬ অক্টোবর ২০২১ | আপডেট: ১২:২২ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

আসন্ন ২৮নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্টিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে মহালছড়ি উপজেলার ৪ইউপিতে জনপ্রিয়তার শীর্ষে রতন কুমার শীল, মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি। 

তৃণমূল থেকে উঠে পরিচ্ছন্ন রাজনীতি ব্যক্তিত্ব আসা মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রতন কুমার শীল ১৯৭৯সালে ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হয়ে ১৯৯১সালে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১৯৯৩সাল থেকে ২০১৯সাল পর্যন্ত উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৯সালের ২সেপ্টেম্বর উপজেলা আওয়ামীলীগের তৃনমূল নেতাকর্মীদের ভোটের মাধ্যমে উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। 

বর্তমানে মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্বে আছেন।

মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের একক প্রার্থী বর্তমান চেয়ারম্যান রতন কুমার শীল জানান, বিএনপি-জামায়াত জোট সরকার আমলে আমার নামে ৫টি মিথ্যা মামলা দায়ের করায় দীর্ঘ দিন কারাবরন করতে হয়েছে। জেল থেকে বের হয়ে বিএনপি জামাত চারদলীয় জোট সরকারের নির্যাতন নিপীড়ন সহ্য করে একদিনের জন্য এলাকা ত্যাগ করিনী নেতাকর্মীদের সাথে নিয়ে এলাকাতে ছিলাম তাই আওয়ামীলীগ সভাপতি দেশরত্ন শেখ হাসিনা ২০১৬সালে দল থেকে আমাকে মূল্যায়ন করায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় একক প্রার্থী হিসাবে নৌকা প্রতিক নিয়ে আমি বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হই।

তৃতীয়ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করার পর মহালছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের ৬৯সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক ২০২১সালের মহালছড়ি ইউনিয়ন পরিষদের নির্বাচনে সবার সিদ্ধান্তক্রমে মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আমাকে দলীয় একক প্রার্থী ঘোষণা করেছেন।

মহালছড়ি সদর ইউপিতে আমি দায়িত্বরত অবস্হায় সাধারন মানুষের সেবা নিয়োজিত ছিলাম। নাগরিক সেবা জনগনের দৌড়গড়ায় পৌঁছে দিয়েছি। সরকারের ব্যাপক উন্নয়ন হয়েছে রাস্তা-ঘাট, কালভাট, ব্রিজ, স্কুল, সুপেয় পানির ব্যবস্হা, বিদ্যুৎতায়ন,গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মান, প্রধানমন্ত্রী বিত্তবানদের আহবান জানান যেন গৃহহীনদের পাশে দাঁড়ান প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে মহালছড়ি সদর ইউনিয়নের শান্তিনগর এলাকার হতদরিদ্র জামিলা বেগমকে আমি ব্যক্তিগত অর্থায়নে একটি পাকা বাড়ি করে দিই।করোনা কালীন সময়ে ব্যক্তিগত উদ্যােগে দলীয় নেতাকর্মীদের ত্রান সামগ্রী পৌছে দিয়েছি।

আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যদি মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদে পূনরায় নৌকা প্রতিক দেন আমি নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে সরকারের অসমাপ্ত কাজ সমাপ্ত করবো।