আওয়ামীলীগ সরকার উন্নয়নের সরকার-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈচিং

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ন, ০৪ নভেম্বর ২০২১ | আপডেট: ১:০০ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার(০৪ নভেম্বর) উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনের সময় খাগড়াছড়ি পাজেপ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনের পরিচালনায়

তার সফর সঙ্গী হিসেবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও মহিলা এমপি বাসন্তী চাকমা,

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। খাগড়াছড়ি জেলা সদর মেয়র নির্মেলেন্দু চৌধুরী উপস্থিত ছিলেন। 

মানিকছড়ি উপজেলার গাড়ীটানা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ২কোটি ৫০লক্ষ টাকা ভিত্তিপ্রস্তর স্থাপন ও  অভিভাবক সমাবেশ ও উপজেলা পরিষদের পাশে ৫০লক্ষ টাকা ব্যায়ে শিশু পার্কেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। 

মানিকছড়ি উপজেলার গাড়িটানা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর বাহাদুর উশৈসিং মন্ত্রী। তিনি বলেন আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। তিনি আরো বলেন ভালো মানুষ দরকার কিন্তু বড় শিক্ষিত মানুষ নয়।

প্রধান অতিথি আরো বলেন, এদেশ স্বাধীন হওয়ার পর ১৯৯৬সালের আগ পর্যন্ত পাহাড়ে কোন সরকার উন্নয়ন করেনি। অবহেলিত জনগোষ্ঠিকে আলোকিত করার মনমানসিকতা পূববর্তী কোন সরকার দেখায়নি। তারা ওই বৃটিশ ও পাকিস্তান সরকারের নীতি অনুস্মরণ করেছিল বলেই আমরা(পাহাড়বাসী) এখনো অনেক পিছিয়ে। এটা আর হতে দেয়া যাবে না। জনগণ আ.লীগ সরকারকে নিয়ে দেশ উন্নয়নে এগিয়ে যাবে।

এসময়, আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য এম এ জব্বার, মহিলা সদস্য শাহিনা আক্তার। মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন,ও অভিবাবক সমাবেশের সবাপতি মো. জয়নাল আবেদীনের।

যোগ্যাছোলা ইউপিচেয়ারম্যান ক্যাজরী মহাজন, তিনটহরী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ,।বাটনাতলী ইউপি সদস্য শহিদুল ইসলাম মোহন, মানিকছড়ি ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান ফারুক।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. নুরুল আলম চৌধুরী, জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তামান্না মাহমুদ, সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. শহিদুল ইসলাম, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদসহ উপজেলা, জেলা আ.লীগ নেতৃবৃন্দ।

অন্যদিকে উপজেলা টাউন হলে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অর্থায়নে ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সার্বিক সহযোগিতায় উপজেলার ১২০অসহায়-দুঃস্থ পরিবারে সেলাই মেশিন, ছাগল ও স্প্রে মেশিন বিতরণ করা হয়।

পরে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনের আমন্ত্রণে সেখানে মধ্যাহ্নভোজে অংশগ্রহন করেন সকল অতিথিরা।