মাটিরাঙ্গা ইউপি নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ন, ০৬ নভেম্বর ২০২১ | আপডেট: ৬:৫৪ অপরাহ্ন, ০৬ নভেম্বর ২০২১

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষভাবে সম্পন্ন করতে ভোটগ্রহণ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়েছে।

শনিবার(০৬ নভেম্বর) সকাল ৯টায় উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি কক্ষে এ প্রশিক্ষণ দেয়া হয়। 

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় ৬৪জন প্রিজাইডিং অফিসার, ১৯৬জন সহকারী প্রিজাইডিং ও ৩৯৬জন পোলিং অফিসারদের প্রশিক্ষণ গ্রহণ করে।

অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তা কর্তৃক তাদের উপর অর্পিত দায়িত্ব পালন অপরিহার্য উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার হেদায়েত উল্ল্যাহ বলেন, যথাযথভাবে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে ভয়ভীতি, প্রলোভন ও প্ররোচনার উর্ধ্বে থেকে একটি অনুসরণীয় নির্বাচন নিশ্চিত করার লক্ষ্যে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। 

এসময় প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন, তাইন্দং ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ন কবির পাটোয়ারি, তবলছড়ি ও বড়নাল ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আরিফুর রহমান, বেলছড়ি ও আমতলী ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. এস এম রুবাইয়াত তামিম, গোমতী ও মাটিরাঙ্গা সদর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেল নির্বাচন অফিসার মো.আশরাফুল আলম, খাগড়াছড়ি উপজেলা সদর নির্বাচন কর্মকর্তা এস. এম. মহিউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা সাঈদুর রহমান, সিনিয়র সহকারি সচিব (আইন) বিপ্লব দেবনাথ, পানছড়ি নির্বাচন কর্মকর্তা রিকল চাকমা, দিঘিনালা নির্বাচন কর্মকর্তা সুস্মিতা চাকমা, লক্ষ্মীছড়ি নির্বাচন কর্মকর্তা কিরণ বিকাশ।

উল্লেখ্য, চেয়ারম্যান পদে ১৭জন, সংরক্ষিত আসনে ৫৫জন ও সাধারণ আসনে ২০০জন নির্বাচনে ভোটযুদ্ধে নেমেছেন। অত্র নির্বাচনে ৭ইউনিয়নে মাটিরাঙ্গা ৭হাজার ৮০১, বেলছড়ি ৯হাজার ৪০৬, গোমতি ৯হাজার ৩৩৯, আমতলি ৫হাজার ৯২৫, বড়নাল ৭হাজার ৩১২, তবলছড়ি ১৩হাজার ৪৯৮, তাইন্দং ইউনিয়নে ৯হাজার ৯৮২জন ভোটারসহ সর্বমোট ৬৩ হাজার ২৬৩জন ভোটার রয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে তাইন্দং ইউনিয়নে মোঃ পেয়ার আহম্মদ মজুমদার, তবলছড়িতে নুর মোহাম্মদ, বড়নালে মো. ইউনুস মিয়া, আমতলিতে মো. আবদুল গণি, গোমতিতে মো. তফাজ্জল হোসেন, বেলছড়িতে মো. রহমত উল্লাহ, মাটিরাঙ্গায় হেমেন্দ্র ত্রিপুরা নির্বাচন করছেন।

অন্যদিকে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাইন্দং ইউনিয়নে মোঃ হুমায়ুন কবির, বড়নালে মো. ইলিয়াস, আমতলীতে মোঃ জমির আলী ভূঁইয়া, গোমতিতে মোঃ ফারুক হোসেন(লিটন), বেলছড়িতে মো. মামুন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে তবলছড়িতে মো. আবুল কাশেম ভুঁইয়া, মাটিরাঙ্গায় ত্রিপনজয় ত্রিপুরা, বড়নালে মজল হক, তাইন্দং মো.তনু মিঞা এবং মো.সিরাজুল হক।