মাটিরাঙ্গায় আচরণবিধি লঙ্ঘনে নৌকা প্রতীকের প্রার্থীকে জরিমানা

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ন, ০৬ নভেম্বর ২০২১ | আপডেট: ১০:৩৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীর ছবিসহ নৌকা প্রতীকের ছবি সম্বলিত গেঞ্জি গায়ে দিয়ে প্রচারণার দায়ে নৌকা প্রতীকের প্রার্থীকে ৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৬ নভেম্বর) বিকালে বড়নাল ইউনিয়নের বোর্ড অফিস বাজারে এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েত উল্যাহ।

এসময় মাটিরাঙ্গা থানার পরিদর্শক(তদন্ত) মো. আমজাদ হোসেন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার(অ.দা) মো. হেদায়েত উল্যাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, বড়নাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. ইউনুছ মিয়ার ছবি ও নৌকা প্রতীকের ছাপা গেঞ্জি (টি-শার্ট) পরিধান করে তার কর্মীরা নির্বাচনী প্রচারণায় অংশ নেয়। যা আচরনবিধির লঙ্ঘন। তাই এক কর্মীকে ৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর এক প্রার্থীকে ৫০০টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্যাহ বলেন, ইউপি নির্বাচনে কোনো প্রার্থী নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে ছাড় দেয়া হবে না। নির্বাচনী আচরণবিধি প্রতিপালনে ভাম্যমান আদালতের অভিযান জোরদার করা হবে বলে তিনি জানান।