জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের কক্সবাজার সম্মেলন'২১ উদযাপন

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১০:১১ অপরাহ্ন, ১৩ নভেম্বর ২০২১ | আপডেট: ১:০২ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

কক্সবাজারে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোগে কক্সবাজার সম্মেলন'২০২১ উদযাপন হয়েছে। 

শনিবার (১৩ নভেম্বর) সন্ধা ৬টায় কক্সবাজারের বলরুম, হোটেল সী প্যালেস অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহাী লাইলী, মাননীয় চেয়ারম্যান পরিচালনা পর্ষদ  ও সাবেক সংসদ সদস্যের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন, মাননীয় চেয়ারম্যান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।  

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. শাহ আলম, পরিচালক বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষসহ শুভানুধ্যায়ীবৃন্দ। এছাড়া আরোও উপস্থিত ছিলেন, জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান। 

সারাদেশ থেকে প্রতিষ্ঠানটির প্রায় ১হাজার ব্যবসা সফল উন্নয়ন কর্মকর্তা এতে অংশ গ্রহণ করেন।এসময়, বীমা খাতে বীমা দাবি নিষ্পত্তিতে জেনিথ ইসলামী লাইফ দৃষ্টান্ত স্থাপন করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান। 

তিনি বলেন, বীমা দাবি পরিশোধের বিষয়ে বলতে গেলে জেনিথ লাইফ খুবই আন্তরিক এবং অত্যন্ত তড়িৎ গতিতে দাবি নিষ্পত্তি করে থাকে।

এস এম নুরুজ্জামান বলেন, এই মুহূর্তে কোন প্রকার বীমা দাবি আমাদের হাতে পেন্ডিং নেই। কাস্টমার সার্ভিস খুবই স্বল্পতম সময়ে প্রদান করা হচ্ছে। পলিসি করার সাথে সাথেই ইস্যু করা হচ্ছে বীমা দলিল। গ্রাহক স্বার্থে বর্তমানে আমরা ইমেইল, হোয়াটস এ্যাপ, ইমু, ম্যাসেঞ্জারের মাধ্যমে দাবির আবেদন পত্র গ্রহণ করে দাবি নিষ্পত্তি করে থাকি।

তিনি বলেন, জেনিথ ইসলামী লাইফ সম্পূর্ণ অনলাইন ভিত্তিক একটি লাইফ বীমা কোম্পানি। এর যাবতীয় ঋণ ২০১৮সাল থেকে ২০২১সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে পরিশোধ করা হয়েছে, যার পরিমাণ ছিল ৬ কোটি ৩১ লাখ টাকারও বেশি। পাশাপাশি ৪কোটি টাকারও অধিক ব্যাংকে এফডিআর করা হয়েছে।

বিশেষ অতিথি মো. শাহ আলম, পরিচালক বীমা উন্নয়ন তিনি তার বক্তব্যে বলেন, ইন্স্যুরেন্সে চাকুরী করে হীনমন্যতার কোনো অবকাশ নেই। আপনাদের সারাদেশ থেকে আজকের এ উপস্থিতিতেই পরিষ্কার ধারণা করা যাচ্ছে আপনাদের মতো সুদক্ষ কর্মী থাকলে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স সারা দেশে দ্রত সাফল্যের সাথে বিস্তার লাভ করবে।

প্রধান অতিথি আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন, মাননীয় চেয়ারম্যান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ তার বক্তব্যে বলেন, জেনিথ ইসলামী লাইফ একটি ৪র্থ প্রজন্মের বেসরকারী লাইফ বীমা কোম্পানি। জেনিথ ইসলামী লাইফের রূপকল্প হচ্ছে ‘আজই আপনার আর্থিক ভবিষ্যৎ নিশ্চিত করুণ’। 

ব্যবসায়ীক উপযোগিতা বিবেচনা করে মেটলাইফের ন্যায় ইনচার্জের নামে এজেন্সি ভিত্তিক অফিস প্রথার চালু করা হয়েছে। সারা দেশে বিস্তৃত ১০০টির অধিক স্বাস্থ্য সেবা কেন্দ্র থেকে সাশ্রয়ী মূল্যে চিকিৎসা সেবা নিশ্চিতের লক্ষ্যে প্রতি গ্রাহককে লাইফ কেয়ার কার্ড দেয়া হচ্ছে বলেও জানান তিনি। 

তিনি আরো বলেন, একক ও গ্রুপ বীমার মৃত্যুদাবিসহ স্বাস্থ্য বীমা দাবি, মেয়াদোত্তর বীমা দাবি, এসবি ও সমর্পণ মূল্য বাবদ এখন পর্যন্ত ৯কোটি ২০লাখ ৫০হাজার টাকার দাবি পরিশোধ করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। ফলে এই মুহূর্তে কোন প্রকার দাবি আমাদের হাতে পেন্ডিং নাই।

জেনিথ ইসলামী লাইফের এই অল্প সময়ে আমাদের সাথে যে ৭৬টি প্রতিষ্ঠানের গ্রুপ বীমা চুক্তি রয়েছে তার মধ্যে বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টদের জীবন ও স্বাস্থ্য বীমা দেশের ইতিহাসে খুবই বিরল। কোম্পনির আর্থিক ভিত্তি মজবুত করার লক্ষ্যে নবায়ন প্রিমিয়াম, গ্রুপ বীমা এবং স্বাস্থ্য বীমা পলিসিতে প্রতি অধিক গুরুত্ব দেয়া হচ্ছে।

তিনি বলেন, নতুন নতুন গবেষণার মাধ্যমে ব্যবসা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। তার মধ্যে মেট্রো প্রজেক্ট এবং সিটি প্রকল্প অন্যতম।কোম্পানির ওয়েবসাইট সম্পূর্ণ বাংলা এবং ইংরেজি এই দুই ভাষায় রচিত। সহজে প্রিমিয়াম দেয়ার জন্য রয়েছে ১৫টি ব্যাংকের সাথে অনলাইন একাউন্ট।

সর্বপরি তিনি গ্রাহকদের প্রতি আন্তরিক হতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাকে তৎপর থেকে কাজ করে যাওয়ার কথা উল্লেখ করেন। তিনি বলেন গ্রাহক যাতে যথাযথভাবে আন্তরিকতার সাথে প্রিমিয়াম জমা দেন সে পরিবেশ সৃষ্টি করতে পারলেই বীমার প্রতি সকলের আস্থা উত্তরোত্তর বৃদ্ধি পাবে।