রাঙামাটির রাজস্থলীতে ডা. রেনিনসোকে লক্ষ্য করে গুলিবর্ষণ অজ্ঞাত পাহাড়ি সন্ত্রাসীর

মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ন, ১৬ নভেম্বর ২০২১ | আপডেট: ১০:৪৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ায় রাজস্থলী সরকারি কলেজ সংলগ্ন এলাকায় বসবাসকারী নিউরো সার্জন, ডাক্তার রেনিন সোয়ে তালুকদার(৫৩) কে হত্যার উদ্যেশ্যে গুলি করে অজ্ঞাতনামা পাহাড়ি সন্ত্রাসীরা। 

সোমবার(১৬ নভেম্বর) রাত সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। গুলিটি ডাক্তার রেনেনসোর বাসার প্রাচীরের বাহির হতে করা হয়েছিল এবং গুলিটি বাসার দক্ষিণ পাশের ২য় তলার জানালায় লেগে কাঁচ ভেঙ্গে ছিদ্র হয়ে যায়। গুলির পর পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। 

ঘটনার পর সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।এ ব্যাপারে ডাক্তার রেনিন সোয়ে বলেন, আমার বাসার চারদিকে সিসি ক্যামেরা লাগানো রয়েছে। সেই সিসি ক্যামেরা তে দেখেছি সোমবার রাতে উপজাতীয় সন্ত্রাসীদের তিনটি গ্রুপ আমার বাসার উদ্দেশ্যে লাইট মারতে শুরু করে। এরপর ২টি গ্রুপ পজিশন নেয় এবং একটি গ্রুপ এগিয়ে এসে ৯টা ৭মিনিটে আমার বাসা উদ্দেশ্য করে এক রাউন্ড গুলি করে। গুলিটি বাসার জানালা ছিদ্র করে ভিতরে ঢুকে গেলেও কারো কোন ক্ষতি হয়নি।

তিনি বলেন, জেএসএস সন্ত্রাসীরা এ ঘটনা ঘটাতে পারে। তারা আমাকে অনেকদিন ধরেই হুমকি দিয়ে আসছে। গতবছরও একইভাবে জেএসএস সন্ত্রাসীরা আমার বাসা লক্ষ্য করে গুলি করেছিল। 

এ বিষয়ে রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মফজল আহমদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনা শুনেছি। ঘটনার পর পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য ডাক্তার রেনিন সোয়ে মিয়ানমারের নাগরিক হলেও দীর্ঘদিন ধরে রাঙ্গামাটি জেলার রাজস্থলী এলাকায় বসবাস করে আসছেন। এখানেই বিবাহ করেছেন ঘরবাড়ি করেছেন এবং চিকিৎসাসহ বিভিন্ন মানবিক কার্যক্রমের সাথে জড়িত।