মাটিরাঙায় সনদবিহীন চিকিৎসককে ভ্রাম্যমাণ আদালত ১০হাজার টাকা জরিমানা

আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ন, ২০ নভেম্বর ২০২১ | আপডেট: ১:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ির মাটিরাঙায় চিকিৎসা অনুষদের কোন সনদ না থাকলেও মো. জয়নাল আবেদীন(৩৪) নামে এক ভুয়া চিকিৎসক নিয়মিত রোগীদের ব্যবস্থাপত্র দেয়াসহ রোগীদের সার্জারী করায় ভ্রাম্যমাণ আদালতে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার(২০ নভেম্বর) দুপুরের দিকে মাটিরাঙার মা মেডিকেল হলে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েদ উল্যাহ। এ সময় বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এর ২২(২) ধারায় তাকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

সে সাথে ভবিষ্যতে চিকিৎসক পরিচয়ে প্রাইভেট প্র্যাকটিস না করার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। অভিযানকালে মাটিরাঙা থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন নাথ ও মাটিরাঙা উপজেলা স্যানিটারী ও ফুড সেফটি ইনস্পেক্টর মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

জানা যায়, কুমিল্লা মেডিকেল সেন্টার প্রা. লি. (কুমিল্লা টাউয়ার) এ মেটিকেল অ্যাসিসটেন্ট ও সহকারী সার্জন হিসেবে কর্মরত মো. জয়নাল আবেদীন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সম্মুখে মা মেডিকের হল নামে একটি ফার্মেসিতে গত ৩/৪মাস ধরে চেম্বার করে আসছেন। তিনি নিজেকে ডিএমএ, বিএইচই স্বাস্থ্য (এমবিএ) পরিচয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) মো. হেদায়েদ উল্যাহ বলেন, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইন অনুযায়ী কোন ব্যক্তি এমবিবিএস ও বিডিএস ছাড়া রোগীদের ব্যবস্থাপত্র দিতে পারেন না।