নাটোরে পুলিশের ওপর বিএনপি’র হামলার ঘটনায় ৫১৬ জনকে আসামি করে পুলিশের মামলা দায়ের

মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ন, ২৩ নভেম্বর ২০২১ | আপডেট: ২:২৯ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

নাটোরে পুলিশ ও সাংবাদিকদের ওপর বিএনপি নেতা কর্মিদের হামলার ঘটনায় ১১৬ জনের নাম সহ অজ্ঞাত ৪০০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) নাটোর সদর থানার উপ পরিদর্শক (এস আই) রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এদিকে এই ঘটনায় পুলিশ ৯ জন বিএনপি নেতা কর্মিকে গ্রেফতার করেছে। নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবু সাদাদ জানান, গতকাল সোমবার সকালে জেলা বিএনপির কার্যালয়ের সামনে দলের নেতা কর্মিরা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবীতে বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় পুলিশ তাদের শান্তিপূর্ন ভাবে কর্মসুচি পালন করতে বললে নেতা কর্মিরা ক্ষিপ্ত হয়ে ওঠে এবং পুলিশকে ধাক্কা দেয়। পরে পুলিশ লাঠি চার্জ শুরু করলে দলের নেতা কর্মিরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনছুর রহমান, পুলিশ ও সাংবাদিক সহ অন্তঃত ২০ জন আহত হয়।

এঘটনায় পুলিশ বাদী হয়ে ১১৬ জন বিএনপি নেতা কর্মির নাম সহ অজ্ঞাত ৪০০ জনের নামে একটি মামলা দায়ের করে। এই ঘটনায় জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য-সচিব রহিম নেওয়াজ, যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, বড়াইগ্রাম উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শামসুল হক রনি,বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বাসার কেয়ারটেকার আইনুদ্দিন টুকু,এবং বিএনপি’র অফিসের অফিস সহকারীর আসলাম উদ্দিনসহ ৯ জন বিএনপির নেতা কর্মিকে গ্রেফতার করা হয়েছে এবং বাঁকীদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।