খাগড়াছড়ি জেলায় ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী এস অনন্ত বিকাশ ত্রিপুরা পেলেন সম্মাননা স্মারক

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৩:০৪ অপরাহ্ন, ২৫ নভেম্বর ২০২১ | আপডেট: ১:০২ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ড, আয়কর অনুবিভাগ  কর্তৃক আয়োজিত সেরা করদাতা সম্মাননা-২০২১ অনুষ্ঠানে কর অঞ্চল -৩, চট্টগ্রামবি বিভাগের  সম্মানিত করদাতা হিসেবে খাগড়াছড়ি জেলা থেকে ১ম সর্বোচ্চ ও সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক এস অনন্ত বিকাশ ত্রিপুরা।

মঙ্গলবার(২৪ নভেম্বর) বিকালে চট্টগ্রাম ওয়ার্ল্ড ট্রেড সেন্টার অডিটোরিয়ামে ২০২০-২০২১কর বছরের জেলার ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী নির্বাচিত হওয়ায় এ সম্মাননা দেয়া হয়। 

চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত করদাতাদের এ সম্মাননা দেয়া হয়।এতে খাগড়াছড়ি জেলা থেকে ৭জনকে এ সম্মাননা স্বারক তুলে দেয়া হয়।এর মধ্যে রয়েছে ২জন নারী ও ৫জন পুরুষ। ৭জনের মধ্যে ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হিসেবে এস অনন্ত বিকাশ ত্রিপুরাকে সম্মাননাপত্র ও স্বারক  প্রদান করা হয়। আয়োজিত সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রতিপাদ্যের বিষয় ছিল "স্মৃতির আঙ্গিনায়"।

এসময় ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী সম্মাননা প্রাপ্ত এস অনন্ত বিকাশ ত্রিপুরা অনুভূতি প্রকাশ করে প্রতিবেদককে  জানান, আমি আজকে সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হিসেবে  সম্মাননা পেয়ে অত্যন্ত আনন্দিত ও গর্ববোধ করছি। এটি আমার জন্য গৌরব এবং সম্মানের।আমার পরিবার, আমার ব্যবসায় প্রতিষ্ঠানের জন্য একটি আনন্দের খবর।পাশাপাশি এটি আমার জীবনে এটি স্মৃতি হয়ে থাকবে।

তিনি আরো বলেন, আমাকে দেখে আমার পরিবার, আমার প্রতিবেশী এবং এ জেলার মানুষ অনুপ্রেরণা পাবে। মানুষ তো সারাজীবন ব্যবসা করে যেতে পারবেনা, একজন মানুষ কখনো চিরদিন বেঁচে থাকেনা। মানুষ মাত্রই মরণশীল।আমিও একদিন এই পৃথিবী থেকে বিদায় নিয়ে চলে যাবো। কিন্তু আমার অনুপস্থিতিতেও এই সম্মাননার স্মৃতিগুলো সারাজীবন থাকবে। হয়তো অনেকে মূল্যায়ন করে দেখবে আমি এই সম্মাননা কিভাবে পেয়েছি। নিয়মিত কর পরিশোধ করে এদেশকে এগিয়ে নিতে সকলের প্রতি আহ্বান জানান তিনি। 

অনুষ্ঠানে সৈয়দ মোহাম্মদ আবু দাউদ'র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো: রেজাউল করিম চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দি চিটাগং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।

এসময় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি, বান্দরবান এবং রাঙ্গামাটির জেলার সর্বোচ্চ আয়কর প্রদানকারী ও করদতাগণ।