রাঙামাটির নানিয়ারচরে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ গোলাবারুদ উদ্ধার

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ন, ২৬ নভেম্বর ২০২১ | আপডেট: ১২:০৪ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রাঙ্গামাটির নানিয়ারচর জোনের আওতাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের ত্রিপুরাপাড়ায় যৌথ বাহিনীর বিশেষ অভিযানে অবৈধ অস্ত্র, গােলাবারুদসহ বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর)  ভাের ৪টায় নানিয়ারচর জোন এবং স্থানীয় পুলিশের সহায়তায় যৌথ বাহিনী এ বিশেষ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, নানিয়ারচর জোনের আওতাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের ত্রিপুরাপাড়া নামক এলাকায় ইউপিডিএফ (মূল)দলের প্লাটুন কমান্ডার এবং পরিচালক প্লাবন চাকমাসহ ১৬/১৭জনের সশস্ত্র সন্ত্রাসী দল চাঁদা সংগ্রহ এবং সন্ত্রাসী কার্যকলাপের জন্য ক্যাম্প স্থাপন করে অবস্থান করছে। উক্ত গোপন তথ্যের ভিত্তিতে ভাের ৪টার দিকে নানিয়ারচর জোন এবং স্থানীয় পুলিশের সহায়তায় যৌথ বাহিনী কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

 বিশেষ এ অভিযানে ইউপিডিএফ(মূল) এর আস্তানা থেকে একটি ৭.৬২ মিঃমিঃ একে-৪৭(চায়না) ম্যাগাজিনসহ ১৮রাউন্ড এ্যামুনিশন, একটি ৭.৬৫ মিঃমিঃ অটোমেটিক পিস্তল (চায়না) ম্যাগাজিনসহ ২রাউন্ড এ্যামুনিশন, একটি দেশি এলজি(২রাউন্ড কার্তুজসহ), একটি ওয়াকিটকি সেট, ৩ সেট ইউপিডিএফ(মূল) দলের ব্যবহৃত ইউনিফর্ম, একটি কালাে ব্যাগ, একটি রাইজিং স্টার ম্যাগাজিন, একটি ল্যান্ড ফোন (সীম দ্বারা পরিচালিত), দুইটি মােবাইল ফোন, তিনটি চাঁদা আদায়ের রেজিস্টার, দুইটি চাঁদা আদায়ের ডায়েরী, চারটি জাতীয় পরিচয় পত্র, নগদ ২লক্ষ, ৪৯হাজার,১শত ১৮টাকা এবং আটত্রিশটি দে্শি-বিদেশী পুরােনাে মুদ্রাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়।

পরে উদ্ধারকৃত অস্ত্র, গােলাবারুদ এবং অন্যান্য দ্রব্য সামগ্রী নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়। এবিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।