বান্দরবানের রুমা ও আলীকদমে নৌকা-৫, স্বতন্ত্র ১প্রার্থীর জয় লাভ

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ২:১২ অপরাহ্ন, ২৯ নভেম্বর ২০২১ | আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

বান্দরবান পার্বত্য জেলার রুমা ও আলীকদম ২উপজেলায় ৩য় ধাপে ইউপি নির্বাচনে ৮ইউপির মধ্যে ৫ইউনিয়নে নৌকা প্রার্থীর, ২ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ও ১টি ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রবিবার(২৮ নভেম্বর) রাতে ২উপজেলার স্ব-স্ব রিটার্নিং অফিসার কার্যালয় হতে এই তথ্যে প্রার্থীদের বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

রুমা ও আলীকদমে ইউপি নির্বাচনে ১৬টি ইউপি নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীন ভাবে উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

তবে বিগত সময়ের তুলনায় এবারের নির্বাচনে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে কয়েকটি কেন্দ্রে জাল ভোটের অভিযোগে তোলে সাধারণ সদস্য প্রার্থীরা।

এইদিকে রুমা উপজেলার ১নং পাইন্দু ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান উহ্লামং মারমা, ২নং রুমা সদরে নৌকা প্রতিক নিয়ে শৈমং মারমা(শৈবং) ও ৪নং গ্যালেঙ্গা ইউনিয়নে নৌকা প্রতিকের মেনরত ম্রো ৩ ৩নং রেমাক্রি প্রাংসা ইউনিয়নে নৌকা প্রতিকের জিরা বমসহ বেসরকারীভাবে লাভ করেন।

অন্যদিকে, আলীকদম উপজেলায় সদর ইউনিয়নে নৌকা প্রতিকের নাছির উদ্দিন, ২নং চৈক্ষং ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জয়নাল আবেদীন, ৩নং নয়াপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী কফিল উদ্দিন, ৪ নং কুরুকপাতা ইউনিয়নে নৌকা প্রতিকের ক্রাতপুং ম্রো জয় লাভ করেছেন।

বিএনপি বিহীন বান্দরবানের ৮ইউপির এই নির্বাচনে আলীকদম উপজেলার নয়াপাড়া, সদর ও কুরুকপাতা এবং রুমা পাইন্দু ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহীরা স্বতন্ত্র হয়ে নৌকা প্রতিকের সাথে প্রতিদ্বন্দ্বীতা করেন।