ভোট পুনগণনার দাবী চকরিয়ায় ফলাফল পাল্টে দেয়ার অভিযোগ এক চেয়ারম্যান প্রার্থীর

সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার জেলা প্রতিনিধি :
সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার জেলা প্রতিনিধি : সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার জেলা প্রতিনিধি :
প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ন, ০১ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

কক্সবারের চকরিয়ায় প্রথম দাপে (নির্বাচন কমিশনের ঘোষিত তৃতীয় ধাপে) ১০ ইউপি নির্বাচন অনুষ্টিত হয় গত ২৮ নভেম্বর। উক্ত নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে এনে প্রধান নির্বাচন কমিশনার ঢাকা বরাবর অভিযোগ করেছেন ফরিদুল আলম নামে এক স্বতন্ত্র প্রার্থী (মোটর সাইকেল) প্রতীকের। 

তিনি দাবী করেন, তার ইউনিয়ন উপজেলার ডেমুশিয়ার ৯টি ওয়ার্ডে শান্তিপূর্ন ভাবে ভোট অনুষ্ঠিত হয়। কিš‘ বিকালে ভোট শেষে কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দিয়ে ভোট গণনা সম্পাদন করে। তিনি সংঙ্কা প্রকাশ করেছেন, সরকার দলের প্রার্থীর লোকজন অবৈধ অস্ত্রে ভয় দেখিয়ে তার এজেন্টের বের করে দিয়ে তার প্রতীক মোটর সাইকেলের প্রাপ্ত ভোট সরকার দল নৌকা প্রতীকে যোগ করে ফলাফল পাল্টে দিয়ে বিজয়কে ছিনিয়ে নিয়েছে। 

চেয়ারম্যান প্রার্থী আরো অভিযোগ করেন, তিনি একটি কেন্দ্রের ফলাফল ছাড়া আর কোন কেন্দ্রের ফলাফল জানতে পারেনি। এমনকি উপজেলা রিটানিং কর্মকর্তা ও স্ব স্ব কেন্দ্রের প্রাপ্ত ভোটের তালিকা দিতে গড়িমশি করায় তার সন্দেহ বেড়ে যায়। তাই তিনি তার ইউনিয়নের ভোট গুলো পুনরায় গণনা করার দাবী করে প্রধান নির্বাচন কমিশনারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ প্রেরণ করেছেন। 

ফরিদুল আলম জানান, তার অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোট পুনগণনা না করলে প্রয়োজনে উ”চ আদালতে মামলা করতে বাধ্য হবেন।

এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।