পত্নীতলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময়

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ন, ১২ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

নওগাঁর  পত্নীতলায় ৫ম ধামে  আসন্ন  ইউপি নির্বাচনে লক্ষে  প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে  উপজেলা পরিষদের সভাকক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের  মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন  সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম,থানার (ওসি)শামসুল আলম শাহ্,   উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদুর রহমান ,  উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার প্রহ্লাদ কুমার কুন্ডু,উপজেলা কৃষি অফিসার ও রিটার্নিং অফিসার, কৃষিবিদ প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা মৎস্য কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবু সাঈদ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুলতান আহমেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা   মুক্তা  প্রমূখ। 

১১ ইউনিয়নের মোট ৬শ ৪ প্রার্থীর মনোনয়ন দাখিল করা হয় যাচাই বাছাই শেষে ৬০১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করেছে । 

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ১১, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ৪  এবং স্বতন্ত্র  ৪১ মোট ৫৬ প্রার্থীর মনোনয়ন দাখিল হয়েছিল বাছাই শেষে ৫৬ মনোনয়ন  বৈধ বলে গন্য হয়েছে  । এছাড়া  সংরক্ষিত  সদস্য পদ ১৪৫ ও সাধারন সদস্য পদে  ৪০৩ প্রার্থী মনোনয়ন দখিল হয়েছিল।  সংরক্ষিত সদস্য পদের ১৪৫ মনোনয়ন এর মধ্য অকবরপুর ইউনিয়নে ১ জনের বাতিল হয়েছে  ১৪৪ টি বৈধ হয়েছে। সাধারন সদস্য পদে ৪০৩ মনোনয়নের মধ্যে  কৃষ্ণপুরে ১ জন ও ঘোষনগরে ১ জনের মনোনয়ন বাতিল হয়েছে ৪০১ মনোনয়ন বৈধতা পেয়েছে। তিনটি পদে মোট ৬শ ৪ মনোনয়ন জমা হয় বাছাই করে ৩ টি বাতিল ও ৬০১ মনোনয়ন বৈধ  পেয়েছে। 

আজ  ১২ ডিসেম্বর  ছিল মনোয়ন বাছাই নির্ধারিত তারিখ। নির্ধারিত তারিখ অনুযায়ী আগামী ২০ ডিসেম্বর প্রতিক বরাদ্দ এবং  নতুন বছরের জানুয়ারী ৫ তারিখে হবে ভোট গ্রহন। 

এ সময় প্রার্থীদের নির্বাচন বিধিমালা  ও আচরন বিধি মেনে চলার আহবান জানোনা  হয়।