কুড়িগ্রামের কাশিপুর ইউনিয়নের গেজেট ও শপথ স্থগিত,ভোট পুণ: গণনার আবেদন

এ আর রাকিবুল হাসান ,,কুড়িগ্রাম
এ আর রাকিবুল হাসান ,,কুড়িগ্রাম এ আর রাকিবুল হাসান ,,কুড়িগ্রাম
প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ন, ২৩ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কাশিপুর ইউনিয়নে এক পরাজিত প্রার্থী ভোট পুণ: গণনায় আবেদন করেন। এরই প্রেক্ষিতে ও আদালতে মামলা প্রক্রিয়াধীন থাকায় ওই ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গেজেট ও শপথ স্থগিত করে চিঠি দিয়েছেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা।

গত বুধবার তার স্বাক্ষরিত একপত্রে কাশিপুর ইউনিয়নের নির্বাচনের গেজেট ও শপথ স্থগিতের কথা উল্লেখ করে সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ফুলবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নে গত ২৮ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠত হয়। এর মধ্যে কাশিপুর ইউনিয়নের পরাজিত নৌকা প্রতীকের প্রার্থী রিয়াজুল ইসলাম ৬টি কেন্দ্রের ভোট পুণঃ গণনার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় ও উপজেলা নিবার্হী অফিসারসহ নির্বাচন কর্মকর্তা ও সংশিষ্ট রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেন।

তার আবেদনের প্রেক্ষিতে ভোটকেন্দ্রে ব্যালটসমূহ পুণঃগণনার গেজেট ও শপথ না হওয়ার প্রসঙ্গ উপজেলা নিবার্হী অফিসার সুমন দাস সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দিয়েছেন । পরাজিত নৌকার প্রার্থী রিয়াজুল ইসলাম জানান, কাশিপুর ইউনিয়নের ১নং হতে ৬ নং পর্যন্ত ৬টি ভোটকেন্দ্রের ভোট পুণঃ গণনার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়সহ বিভিন্ন দপ্তরে আবেদন করা হয়েছে।

তা ছাড়াও আদালতে মামলা করার তা প্রক্রীয়াধীন রয়েছে। আদালত খোলার সাথে সাথে মামলা কার্যক্রমও শুরু হবে। এ ব্যাপারে উপজলা নিবার্হী অফিসার সুমন দাস জানান, আবেদনের প্রেক্ষিতে জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসারকে চিঠি দেয়া হয়েছে। তারা নীতিমালা অনুসরণ করে পরবর্তীতে ব্যবস্থা নিবেন ।