আধুনিক মডেল ইউপি বিনির্মানের অঙ্গিকার নিয়ে ভোটের মাঠে রনি

মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি মাসুদ রানা, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ন, ২৪ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

নওগাঁর পত্নীতলায় আসন্ন ইউপি নির্বাচনে ৭ নং পাটিচরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ সমাজ সেবক ও বিশিষ্ট ব্যবসায়ী সবেদুল ইসলাম রনি আধুনিক মডেল ইউনিয়ন পরিষদ বিনির্মানের লক্ষ্যে দিন বদলের অঙ্গিকার নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। তিনি আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচিত হলে যেসব অঙ্গিকার পালনের আশ্বাস - নির্বাচিত হলে এক বছরের আদালত ও থানায় যে সকল মামলা আছে (সমাধান যোগ্য) তাঅর্ধেক কমিয়ে আনার উদ্যোগ গ্রহন করা হবে। ইউনিয়ন পরিষদে আনিত অভিযোগ সর্বোচ্চ তিন সপ্তাহের মধ্যে সমাধান করা। বিচার ব্যবস্থা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া, রাস্তাঘাটের উন্নয়ন এর সর্বোচ্চ গুরুত্ব দেওয়া। সরকারি আর্থিক সহযোগিতা যেমন বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি ভিজিএফসহ সকল ভাতা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে দল-মত-নির্বিশেষে আলোচনা করে আর্থিক লেনদেন ছাড়াই বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

সকল শিক্ষা প্রতিষ্ঠান স্থানীয় পরিচালক মন্ডলের সহযোগিতায় মনিটরিং এবং সকল শিশুর স্কুল গমন নিশ্চিত করা এলাকার মানুষ এবং সরকারের সহযোগিতা নিয়ে প্রাথমিক বিদ্যালয় গুলোতে দুপুরের খাবারে পাইলট আকারে চালুর উদ্যোগ গ্রহণ করা। চুরি-ডাকাতি বন্ধে কঠোর নজরদারি ব্যবস্থা নেওয়া এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষার স্বার্থে সকল প্রকার লাঠালাঠি জমি দখল বন্ধ করে আলোচনার ভিত্তিতে নায্য অধিকার প্রতিষ্ঠা করা হবে। ইউনিয়ন পরিষদের সকল কার্যক্রম কর্মকর্তা-কর্মচারীদের কোন প্রকার হয়রানি থাকবে না, কোন তদবিরবাজ থাকবে না পক্ষান্তরে জ্ঞানী-গুণীদের পরামর্শ সাপেক্ষে ফয়সালা দেওয়ার চেষ্টা করা। ইউনিয়ন পরিষদের সম্মানিত সদস্যগণ নিজ নিজি এলাকার অধিকাংশ দায়িত্ব পালন করবেন।

গ্রাম পুলিশ ভাইরাএলাকার শান্তিশৃঙ্খলা নজরদারী রাখবেন। ইউনিয়ন পরিষদের সরকারী নির্ধারিত ফি ছাড়া কোন প্রকার অবৈধ অর্থ (জন্ম নিবন্ধন মৃত্যু সনদ নাগরিত্ব) ইত্যাদি বিষয় আদায় করা হবে না। ইউনিয়ন বাসী সকলেই মাদককে না বলা। পাটিচরা ইউনিয়ন এলাকার বেকার ছেলে মেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থা করা। নতুন ও আধুনিক ইউনিয়ন কমপ্লেক্স ভবন নির্মান করা, সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ভিক্ষাবৃত্তিকে নিরুৎসাহিত করা। মোট কথা ইউনিয়ন বাসীকে সাথে নিয়ে পাটিচরা ইউনিয়ন কে যুগোপযোগী একটি আাধুনিক ও মডেল ইউনিয়নে পরিনত করতে চান তিনি। সবেদুল ইসলাম রনি বলেন ইউনিয়ন বাসী আমার পাশে আছেন যদি সুষ্ঠ নির্বাচন হয় আমি শতভাগ আশাবাদী বিজয়ী হবো ইনশাল্লাহ।

এই সমাজ সেবক ব্যক্তি উদ্যোগে বিগত কয়েক বছর ধরে এলাকায় মসজিদ, মাদ্রাসা এতিমখানা, মন্দির সহ বিভিন্ন প্রতিষ্ঠানে আর্থিক অনুদান এবং বন্যা, করোনা, শীত, দূর্যোগকালীন সময়ে আবার বিভিন্ন ধর্মীয় উৎসবে অসহায় মানুষের পাশে থেকে সহায়তা করে এলাকার মানুষের কাছে ব্যপক জনপ্রিয় হয়ে উঠেছেন। এই ইউনিয়নের একাধিক ভোটার জানান যিনি সুখে দুখে আমাদের পাশে থাকবে আমাদের দুঃখ দূর্দশা বুঝবে তাকেই আমরা ভোট দিবো। এবার নতুন নেতৃত্ব চাই। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পত্নীতলা উপজেলা ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত।

এখানে চেয়ারম্যানে পদে ৪৫ জন, সাধারণ সদস্য পদে ৩৮৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ২০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ ইউনিয়ন থেকে তিনিসহ ২ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ জানুয়ারি এই ইউনিয়নের ভোট গ্রগন অনুষ্ঠিত হবে।