পত্নীতলায় ১১ তম জাতীয় মুন্ডা সম্মেলন অনুষ্ঠিত

মাসুদ রানা , পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি :
মাসুদ রানা , পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি : মাসুদ রানা , পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি :
প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ন, ২৮ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২:০৪ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

নানা আয়োজেনে নওগাঁর পত্নীতলায় শুরু হয়েছে ২ দিন ব্যাপী ১১তম মুন্ডা সম্মেলন। মঙ্গলবার দুপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক কেন্দ্রে মুন্ডা সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধনে আদিবাসী যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পত্নীতলা-ধামইরহাট আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার ।

এ সময় প্রধান অ‌তি‌থি বলেন বতর্মান সরকার আদিবাসীদের প্রতি অনেক আন্তরিক। আদিবাসীদের নিজের ভাষা, সংস্কৃতি বেশি বেশি করে চর্চা করতে হবে সেটিকে টিকিয়ে রাখার জন্য। সাথে আরো বেশি করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে হবে, কারণ শিক্ষার কোন বিকল্প নেই। সম্মেলনে এসে অতিথিরা বলেন, বাংলাদেশ একটি জাতি সমৃদ্ধির দেশ অসম্প্রদায়িক দেশ।

এখানে অনেক জাতি বাস এক সাথে সম্প্রীতির মধ্যে বাস করে মুন্ডা সম্মেলন তার প্রকৃত উদাহর নরেন চন্দ্র পাহান এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী, নজিপুর পৌর মেয়র রেজাউল কবির চৌধুরী, গ্রাম বিকাশ কেন্দ্রের নির্বাহী প্রধান মোয়াজ্জেম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা বক্তা, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি গৌতম দে, সাবেক উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক দিলীপ চৌহান, কো-অর্ডিনেটর গ্রাম বিকাশ কেন্দ্র সারা মারান্ডি, আদিবাসী যুব পরিষদের উপদেষ্টা মোশারফ হোসেন চৌধুরী, নজিপুর পৌর ১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোজাহেদুল ইসলাম সহ সারা দেশের বিভিন্ন স্থান থেকে আগত আদিবাসী নেতারা উপস্থিত ছিলেন।