মানিকছড়ির তিনটহরীতে ভোট কারচুপির অভিযোগ, পুণর্গণনার দাবি নারী ইউপি সদস্যের

আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৮:১৮ অপরাহ্ন, ১৭ জানুয়ারী ২০২২ | আপডেট: ১১:২১ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়িতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে একটি ভোট কেন্দ্রে ব্যাপক ভোট কারচুপির অভিযোগ এনে কেন্দ্রটি স্থগিত ঘোষণা এবং পুণর্গণনার দাবি জানিয়ে উপজেলা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আবেদন করেছেন ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য প্রার্থী মোছাম্মৎ আমেনা বেগম।

অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ২৬ডিসেম্বর'২১ অনুষ্ঠিত স্থানীয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং ওয়ার্ড কেকড়াছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যাপক কারচুপি করা হয়েছে। আমেনা বেগমের সূর্যমুখী ফুল প্রতীকের ভোট, প্রতিদ্বন্দ্বী প্রার্থী নার্গিস বেগমের তাল গাছ প্রতীকে যোগ করে গণনা করা হয়েছে।

ভোট গণনার আগেই আমেনা বেগমের এজেন্টকে বাহিরে রেখে ভোট বাক্স গাড়ীতে তুলে নির্বাচনী ফলাফল দেয়ালে টাঙিয়ে দিয়ে নির্বাচনী ডিউটিরত প্রিজাইডিং অফিসারসহ সংশ্লিষ্টরা ব্যাপক কারচুপি করে চলে আসেন।

রেজাল্টশিটে তার সূর্যমুখী ফুল প্রতীকের এজেন্টের কোন সই-স্বাক্ষর না নেয়ার অভিযোগও করেন তিনি।

এ ব্যাপারে তিনি কেন্দ্র স্থগিত ঘোষণা পূর্বক ভোট পুণর্গণনার দাবি জানিয়ে নির্বাচনের দিন রাতেই মানিকছড়ি উপজেলার ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদের নির্বাচন কর্মকর্তা বরাবর আবেদন জানিয়েছেন।

এ ব্যাপারে অদ্যাবধী অভিযোগের আলোকে কোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় আবারও ১২জানুয়ারী'২২ জেলা নির্বাচন অফিসার, খাগড়াছড়ি বরাবর জেলা প্রশাসক, খাগড়াছড়ি ও পুলিশ সুপার খাগড়াছড়িকে সদয় অবগতির জন্য অনুলিপি দিয়ে অভিযোগ দাখিল করে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিহীত ব্যাবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন মোছাম্মৎ আমেনা বেগম।