পুঠিয়ায় কঠোর লকডাউন বাস্তবায়নে দিনভর মাঠে উপজেলা প্রসাশন; আমের কারণে ঢিলেঢালা বানেশ্বর বাজার

মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো
প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ন, ০৩ জুলাই ২০২১ | আপডেট: ৬:৫০ অপরাহ্ন, ০৩ জুলাই ২০২১

সারা দেশের ন্যায় রাজশাহীর পুঠিয়ায় সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ প্রতিপালনে তৎপর উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার লকডাউনের প্রথমদিন থেকে শনিবার তৃতীয় দিনও মাঠে তৎপর ছিল উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রুমানা আফরোজসহ পুঠিয়া থানার পুলিশ সদস্যরা।

সকাল থেকে উপজেলার পুঠিয়া বাজার, ঝলমলিয়া বাজার, তারাপুর, বিড়ালদহ, শিবপুর এবং বানেশ্বর বাজার এলাকায় ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাছ লকডাউন বাস্তবায়নে পুলিশ বাহিনী নিয়ে টহল প্রদান করছেন। এবং বানেশ্বর বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রুমানা আফরোজ।                                                                                           এ সময় সরকারি বিধি অমান্য করায় মোবাইল কোর্টে বিনা প্রয়োজনে বাজারে বের হওয়ায় জরিমানা গুনতে হয়েছে অনেককে। দিনভর প্রশাসনের কার্যক্রম ও সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে পুরো থানা পুলিশ, গ্রাম পুলিশ মাঠে সহযোগিতা করেন প্রশাসনকে। শনিবার সকালে সেনাবাহিনীর একটি টহলও দেখা যায়।

বানেশ্বর বাজার এলাকার সকল দোকান-পাট বন্ধ থাকতে দেখা গেলেও বানেশ্বরে আমের হাট বসার কারণে অনেক লোকসমাগম লক্ষ করা যায়। আমের কারণে বানেশ্বরকে নিয়ন্ত্রণ করা অনেক কঠিন হয়ে দাড়িয়েছে বলে মনে করেন অনেকে । স্বাস্থ্য বিধি মানার কোন প্রবণতা দেখা যায়নি ।