রংপুরের বদরগঞ্জে বিনামূল্যে মৌসুমি সবজি বিতরণ করেছে সামাজিক সংগঠন আগামির বাংলাদেশ

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ন, ০৫ জুলাই ২০২১ | আপডেট: ১:৪৪ অপরাহ্ন, ০৫ জুলাই ২০২১

"সমৃদ্ধ আগামীর প্রত্যাশা” স্লোগান ধারন করে রংপুরের বদরগঞ্জে কাজ করছে সামাজিক সংগঠন ‘আগামির বাংলাদেশ। বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের এই সংগঠন শিক্ষা উন্নয়নে কাজ করলেও করোনাকালে পাশে দাড়িয়েছে সাধারন মানুষের। বদরগঞ্জ উপজেলার নি¤œ আয়ের প্রায় দেড় শতাধিক পরিবারের হাতে তুলে দিয়েছে হরেক রকমের মৌসুমি সবজি, মাস্ক ও সুরক্ষা সামগ্রী। 

রবিবার (৪ জুলাই) স্থানীয় সাহাপুর মাঠে সবজি বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ‘মানবাতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে আগামীর বাংলাদেশ সংগঠনের কিছু মেধাবী তরুন। এটা আমাদের জন্য মডেল হতে পারে যেটাকে সব যায়গায় ছড়িয়ে দিতে হবে। 

তিনি আরও বলেন, এরকম কাজ করতে পারলে বাংলাদেশেকে রোল মডেল গড়ে তোলা সম্ভব, স্বপ্নের সোনার বাংলা বেশি দূরে নয় বলেও মন্তব্য করেন তিনি। 

সংগঠনটির সভাপতি সেলিম সরকার বলেন, করোনাকালীন সময়ে এটি আমাদের ধারাবাহিক কার্যক্রম। আজকে আমরা পৌরসভা দিয়ে শুরু করলাম। পর্যায়ক্রমে আমরা আমাদের উপজেলার ১০টি ইউনিয়নে এই ফ্রি সবজি বিতরণ অব্যাহত রাখব।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক যাকারিয়া আল হাদি‘র  সঞ্চলনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বদরগঞ্জ মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. মাহফুজুল হক চৌধুরী লিটনসহ স্থানীয় সাংবাদিক ও সংগঠনের বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ। 

উল্লেখ্য, গত ৬ বছর ধরে বিশ্ববিদ্যালয় ভর্তির প্রস্তুতির জন্য বিনামূল্যে পাঠদান কার্যক্রম পরিচালনা করে সংগঠনটি। ইতিমধ্যে ৫১ জন দেশের বিভিন্ন নামকরা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন।