পীরগাছায় প্রতিটি বাড়িতে জ্বরের রোগী; করোনা পরীক্ষার পরামর্শ

একরামুল ইসলাম,পীরগাছা, রংপুর প্রতিনিধিঃ
একরামুল ইসলাম,পীরগাছা, রংপুর প্রতিনিধিঃ একরামুল ইসলাম,পীরগাছা, রংপুর প্রতিনিধিঃ
প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ন, ০৬ জুলাই ২০২১ | আপডেট: ৬:২৮ অপরাহ্ন, ০৬ জুলাই ২০২১

রংপুরের পীরগাছা উপজেলায় হঠাৎ করে বাড়ছে জ্বরের প্রকোপ। পাশাপাশি বাড়ছে মাথা ব্যথা ও সর্দি। একদিকে যেমন জ্বরের প্রকোপ বাড়ছে, অন্যদিকে রয়েছে করোনা আক্রান্ত হওয়ার আতঙ্ক। সাধারণত জ্বর হলে ৪-৫ দিনে সেরে যায় কিন্তু ইদানিং জ্বর হলেই ১০-১৫দিন পর্যন্ত এর প্রকোপ বাড়ছে।

এ নিয়ে সংশয়ে রয়েছে সাধারণ মানুষের মনে। সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিটি বাড়ীতেই ২-৩ জন করে জ্বরের ও মাথা ব্যথা রোগী রয়েছে। অনেকেই মনে করছে আবহাওয়ার কারণে হঠাৎ জ্বরের প্রকোপ বাড়ছে। প্রতিদিনই জ্বরের রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছে। 

মামুন নামে এক রোগী বলেন, আমি কয়েকদিন থেকে জ্বর মাথা ব্যথায় ভূগছি। ওষধ খেয়েও কোনো কাজ হচ্ছে না। শেষে তিনি করোনা পরীক্ষা করালে তার করোনা পজিটিভ আসে। আরেকজন রোগী বলেন, জ¦রের কারণে আমি কয়েকদিন থেকে কম্বল গায়ে দিয়ে আছি। জ¦রের কারণে খাওয়ার রুচিও নেই। 

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. সানোয়ার হোসেন জানান, আবহাওয়া পরিবর্তনের ফলে জ¦রের প্রকোপ বাড়তে পারে। জ¦র হলেই করোনা আক্রান্ত হওয়ার ভয় আছে কিনা, এ বিষয়ে তিনি আরও বলেন, জ¦র ও মাথা ব্যথা হলেই করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। তবে যাদের জ¦র ও মাথা ব্যথা হয় তাদের করোনা পরীক্ষা করে নেওয়াই ভালো।

আর প্রতিনিয়ত জ¦রের রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছে। জ¦রের রোগীর পাশাপাশি পাতলা পায়খানা রোগীও প্রতিদিন ভর্তি হচ্ছে হাসপাতালে।