পীরগাছায় নতুন করে করোনা শনাক্ত ৫

একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ন, ০৬ জুলাই ২০২১ | আপডেট: ১২:০৫ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুরের পীরগাছায় গত ২৪ ঘণ্টায় ১০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তারা হলেন উপজেলার তালুক ইসাদের সাদেক হোসেন (৩৭), দাদনের আকতারুজ্জামান (৫৩), অনন্তরামের ওসমান গনি (৩০), সুবিদের আমিরন (৪২) ও মরিয়ম (৩৭)। পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ মো. জহুরুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। 

উল্লেখ্য, পীরগাছা উপজেলায় গত বছরের ১ মে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত ২৪৪ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯৭ জন । চিকিৎসাধীন রয়েছেন ৪২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৫জন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. সানোয়ার হোসেন জানান, প্রতিদিন মানুষ জ¦র ও মাথা ব্যথায় ভূগছে। প্রাথমিক জ¦র হলেই করোনা আক্রান্ত হওয়ার ভয় আছে কিনা, এ বিষয়ে তিনি আরও বলেন, জ¦র ও মাথা ব্যথা হলেই করোনা আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। তবে যাদের জ¦র ও মাথা ব্যথা হয় তাদের করোনা পরীক্ষা করে নেওয়াই ভালো।

আর প্রতিনিয়ত জ¦রের রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হচ্ছে। এখনউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষা করা হয় এন্টিজেন্থ কিটের মাধ্যমে। এর মাধ্যমে করোনা পজিটিভ আসলে সেটা চূড়ান্ত ফলাফল হিসেবে মনে করি। আর যেটা নেগেটিভ আসে সেটা আমরা রংপুরে চূড়ান্ত ফলাফলের জন্য পিসিআর ল্যাবে পাঠিয়ে দেই।