করোনায় ফ্রি টেলিমেডিসিন চিকিৎসা সেবা দিচ্ছে স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশন

একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ন, ১০ জুলাই ২০২১ | আপডেট: ১:৪৩ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

করোনায় ভয়াবহ বিপর্যয়ের মুখে পড়েছে দেশ।প্রতিদিনই বাড়ছে করোনার আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।ঘরে ঘরে দেখা দিয়েছে জ্বর,সর্দি ও কাশি সহ করোনার লক্ষন যুক্ত রোগের।এই মুহূর্তে যেহেতু গুরুতর অসুস্থ না হওয়া পর্যন্ত  বাইরে যেয়ে চিকিৎসা সেবা নেয়া অনিরাপদ,

সেহেতু সঙ্কটময় এই মুহূর্তে মানুষ যেন ঘরে বসে সেবা নিতে পারেন,সেইজন্য ফ্রি টেলিমেডিসিন সেবা চালু করেছে স্বপ্ন ছুঁই ইয়ুথ ফাউন্ডেশন।দিন রাত ২৪ ঘন্টা সেবা প্রদান করছে সেচ্ছাসেবী এই সংগঠনটি।টেলিমেডিসিন সেবায় পরামর্শ দিচ্ছেন সাতক্ষীরা মেডিকেল কলেজের সহকারী সার্জন ডাঃ মোঃ মেহেদী হাসান,শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডাঃ মোঃ মাহফুজার রহমান বাঁধন, ময়মনসিংহ মেডিকেল কলেজের সাকিব প্রামানিক সহ একদল বিশেষজ্ঞ চিকিৎসক ।

এ ব্যাপারে সংগঠনটির কোষাধ্যক্ষ ও ফ্রি টেলিমেডিসিন সেবার সমন্বয়ক মাজেদুল ইসলাম বলেন,আমরা করোনা প্রতিরোধে একের এক কর্মসূচি পালন করেছি,করোনার শুরু থেকেই বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা সচেতনতা মুলক কার্যক্রম, লিফলেট বিতরন, মাস্ক বিতরন,ত্রান বিতরন,নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান  করেছি।করোনা এই সঙ্কট কালে সরাসরি চিকিৎসা প্রদান অনেকটা ঝুঁকি পুর্ন,তাই আমরা টেলিমেডিসিন সেবার উদ্যোগ নিয়েছি।আমরা ইতিমধ্যেই প্রায় অর্ধশতাধিক রোগীকে এই সেবার মাধ্যমে যুক্ত করে সেবা দিচ্ছি। ইতিমধ্যে টেলিমেডিসিন সেবাটি জনপ্রিয় ও হয়ে উঠছে। দেশে করোনায় উর্ধগতির কারনে হটলাইন নম্বর গুলোতেও প্রচুর ফোন আসছে।

এ ব্যাপারে সংগঠনটির সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম বলেন, জনগনকে সচেতন হওয়ার পাশাপাশি মাস্ক ও সামাজিক দুরত্ব মানা অতীব জরুরি। আমরা টেলিমেডিসিন সেবার পাশাপাশি, মানুষকে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছি। আমরা ইতিমধ্যে জন সমাগম হয় এমন জায়গায় সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য চিন্হ অঙ্কন করে দিয়েছি এবং মসজিদ গুলোতে হাত ধোয়ার ব্যাবস্থা করেছি।

উলেখ্য ০১৯৪৪৪২৮৩৪৬,০১৭০৪৩৪৩৭২৯,০১৭৩৭৬৪৯৭৬৭

এই হটলাইন নম্বর গুলোতে ফোন করে সেবাটি পাওয়া যাবে।