রংপুরে লকডাউন নিশ্চিতকল্পে মেট্রোপলিটন পুলিশের সার্বিক কার্যক্রম অব্যাহত

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২:৫২ অপরাহ্ন, ১২ জুলাই ২০২১ | আপডেট: ১২:০৫ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুর নগরীতে মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউন নিশ্চিতকল্পে রংপুর মেট্রোপলিটন পুলিশের সার্বিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

সোমবার (১২ জুলাই) দেশব্যাপী কঠোর লকডাউনের ১২তম দিনেও রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার কর্তৃক ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬টি থানা, ট্রাফিক বিভাগ ও ডিবি'র মোট ২৫টি টহল টীমসহ বিধি-বহির্ভূত ভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে ২০ টি চেকপোস্ট নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। 

জানা গেছে- করোনা সংক্রমণ প্রতিরোধে রংপুর মহানগর এলাকায় যানবাহনের অযাচিত ও অপ্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ টি থানা ও ট্রাফিক বিভাগ কর্তৃক বিধি-বহির্ভূতভাবে চলাচলরত বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে সড়ক পরিবহন আইন ২০১৮ এ (১১ জুলাই এর তথ্যমতে) মোট ১২০ টি মামলা দায়ের করা হয়েছে। আটক করা হয়েছে ০৬ টি যানবাহন, মোট জরিমানা করা হয়েছে হয়েছে ৪,৭০,০০০ টাকা। এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬টি থানা, ট্রাফিক ও ডিবি পুলিশসহ রংপুর জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাবের টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে মোট ১০ টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ২,১০০ টাকা জরিমানা করা হয়। লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে বিভিন্ন এলাকায় সেনাবাহিনীর টহল দল ২ টি, জঅই এর ২ টি টহল দল, বিজিবির টহল দল ২ টি ও আনসার ব্যাটালিয়নের ২ টি টহল দল কাজ করছে। অতিমারী করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউন নিশ্চিতকল্পে রংপুর মেট্রোপলিটন পুলিশের সকল থানা, ট্রাফিক ও ডিবি পুলিশ রংপুর শহরের সকল গুরুত্বপূর্ণ রাস্তায় টহল, অভিযান পরিচালনা, জরুরী প্রয়োজনে বের হওয়া লোকজনদের মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, মাস্ক বিতরণ ও জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করে।