রংপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-৫

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ন, ১৮ জুলাই ২০২১ | আপডেট: ৮:০৮ অপরাহ্ন, ১৮ জুলাই ২০২১

রংপুর জেলার মিঠাপুকুর থানার বলদীপুকুর বাস স্ট্যান্ড এর পাশে রংপুর ঢাকা মহাসড়কে   দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৫ জনের মৃত্যু হয়েছে এবং গুরুতর অাহত ২ জন।

এ ঘটনায় হতাহত হয়েছে অন্তত ৩০ জন। রবিবার ( ১৮ জুলাই) সকাল ৭টা ১০ মিনিটের দিকে মিঠাপুকুরের বলদিপুকুরে সেলফি এন্টারপ্রাইজ ও জোয়ানা এন্টারপ্রাইজ এর মুখোমুখি সংঘর্ষ এ দুর্ঘটনাটি ঘটে। হতাহতের সংঘটনা ঘটেছে। 

ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছায় মিঠাপুকুর থানা পুলিশ, মিঠাপুকুর ফায়ার সার্ভিসের ১টি ইউনিট  এবং রংপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে ঘটনাস্থল থেকে ৫ জনের মরদেহ উদ্ধার এবং গুরুতর আহত অবস্থায় দুইজনসহ অন্তত ৩০ জনকে আহত অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। 

প্রত্যদর্শী সুত্রে জানা গেছে- বাস দুটি খুবই গতিতে অাসার ফলে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। বিশেষ করে বলদিপুকুর বাস স্ট্যান্ডে চারমুখি রাস্তা হওয়ায় গতিরোধক না থাকায় প্রায় সময়ই এখানে এমন দূর্ঘটনা ঘটে।

এ বিষয়ে রংপুর ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মশিউর রহমান বলেন- আমরা খবর পাওয়া মাত্রই রংপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এবং মিঠাপুকুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কার্যক্রম শুরু করি।

ঘটনার বিষয় ও নিহতের সংখ্যা নিশ্চিত করে মিঠাপুকুর থানার এস আই সুনিরাম বলেন- সড়ক দুর্ঘটনার ঘটনায় ঘটনাস্থলের ৫ জন নিহত হয়েছে।

এখন পর্যন্ত আমরা নিহত ব্যক্তিদের পরিচয় করতে পাইনি। নিহতরা বাসের যাত্রী ফলে পরিচয় পেতে সময় লাগতেছে, অামাদের কার্যক্রম অব্যাহত রয়েছে, অামরা পরিচয় শনাক্তের চেষ্টা করছি। নিহতের মধ্যে ১ জন মেয়ে শিশু,  ৩ জন পুরুষ ও এক জন মহিলা রয়েছে।