তারাগঞ্জে লকডাউনেও ছিল ইকোপার্কে উপচেপড়া ভিড়

দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ন, ২৩ জুলাই ২০২১ | আপডেট: ১২:২৩ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনের লক্ষ্যে লকডাউন চলাকালীন সরকারি নির্দেশনায় সরকারি ও ব্যক্তি মালিকানাধীন বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকায় ঈদের আনন্দ উপভোগ করতে সকলেই ছুটছে উন্মুক্ত ইকোপার্ক গুলোতে।

তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার (২৩ জুলাই) রংপুরের তারাগঞ্জ উপজেলায় ঈদ পরবর্তী ১ম দিনের লকডাউনে নব নির্মিত কালেক্টরেট বামনদীঘি ইকোপার্কে ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভীর। সরেজমিনে গিয়ে জানা যায়, দুপুরের পর থেকেই সেখানে উপস্থিত হতে থাকে আশেপাশের বিভিন্ন এলাকা থেকে শুরু করে দুর দুরান্ত থেকে ছুটে আসা ঈদ আনন্দ উপভোগকারী দর্শনার্থীরা।

এতে ওই উন্মুক্ত বিনোদন কেন্দ্রটিতে সমাগম হয় বিপুল সংখ্যক মানুষের। কিন্তু আজ থেকে চলমান লকডাউনেও এতো মানুষের সমাগম হওয়ার পরও লকডাউন বাস্তবায়নে তৎপর ছিল না স্থানীয় প্রশাসন। বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষের সমাগম হওয়ার করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে উপজেলার ইকরচালী ইউনিয়নে অবস্থিত কালেক্টরেট বামনদীঘি ইকোপার্কের আশপাশে বসবাসরত মানুষের মাঝে।

তাই করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ইকোপার্কটিতে জনসমাগম রোধে স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন বামনদীঘি এলাকার স্থানীয় বাসিন্দারা।