সৈয়দপুরে দুর্বৃত্তের আঘাতে ওসি আহত, গ্রেফতার- ২

তাহমিনা উজালা সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
তাহমিনা উজালা সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি তাহমিনা উজালা সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ন, ২৪ জুলাই ২০২১ | আপডেট: ১০:৩৬ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

নীলফামারী জেলার সৈয়দপুরে সরকারের দেওয়া কঠোর লকডাউন অমান্য করে প্রাইভেট কার চলাকালীন সময়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তায় অহেতুক ঘোরাফেরা করার সময় একটি প্রাইভেটকার আটক করে সৈয়দপুর থানার ওসি।

এ ঘটনায় সৈয়দপুরে থানার ওসিকে আহত করে ধনীর দুই দুলাল পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃত দুই ভাইয়ের নাম আতিফ (২৪) ও আতিক (২৬)। তারা সৈয়দপুর শহরের ধর্নাঢ্য ব্যবসায়ী বিউটি সাইকেল স্টোরের মালিক আলতাফ হোসেনের ছেলে।

এ ব্যাপারে শনিবার (২৪ জুলাই) সৈয়দপুর থানায় মামলা করেছেন ঐ থানার এস.আই রেজাউল করিম। মামলা ও পুলিশ সূত্রে জানা যায় লকডাউনের প্রথম দিন শুক্রবার রাত প্রায় সাড়ে ৮টার দিকে লকডাউনের বিধি নিষেধ অমান্য করে প্রাইভেট কার চালাচ্ছিল গ্রেফতার হওয়া দুই ভাই। এসময় পুলিশ তাদের জিঞ্জাসাবাদের জন্য বিমানবন্দর সড়কে সিগনাল প্রদান করে।সেখানেই তাদের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হয়। কিন্তু জরিমানার টাকা পরিশোধ না করে পালাতে চেষ্টা করে তারা।

পরে প্রায় দুই কিলোমিটার ধাওয়া করে সৈয়দপুর থানার ওসি (তদন্ত) আতাউর রহমান তাদের নেসকো বিদ্যূত অফিসের সামনে আটক করে। এ সময় তারা ইউনিফর্ম পরিহিত অবস্থায় ওসির উপর ক্ষিপ্ত হয়ে ফিল্মি কায়দায় পুলিশের উপর ঝাঁপিয়ে পড়ে। ফলে ঘটনাস্থলেই আহত হয় ওসি আতাউর রহমান।

পরে ওসি আহত হওয়ার খবর পেয়ে অতিরিক্ত পুলিশ পৌছে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। এরপর তাদের থানা থেকে ছাড়াতে শুরু হয় প্রভাবশালী নেতাদের তদবির। কিন্তু মিডিয়াকর্মীদের চাপে কোন তদবির কাজে আসেনি। অবশেষে মধ্যরাত পেরিয়ে প্রায় রাত ২টায় থানায় মামলা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (জেনারেল) আবুল হাসনাত খান। এ ঘটনার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম জানান- জরিমানার টাকা না দিয়ে তারা পালাতে চেষ্টা করে।

এ সময় আমার সাথে থাকা পুলিশ তাদেরকে আটক করে। এ ব্যাপারে সৈয়দপুর থানায় নিয়মিত মামলা হয়েছে এবং অাটককৃত দুই ব্যাক্তিকে জেলহাজতে পাঠানো হয়েছে।