কক্সবাজারের পাহাড় ধসে রোহিঙ্গাসহ নিহত ৭

সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার জেলা প্রতিনিধি :
সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার জেলা প্রতিনিধি : সাইফুল ইসলাম খোকন, কক্সবাজার জেলা প্রতিনিধি :
প্রকাশিত: ১:৩৯ পূর্বাহ্ন, ২৮ জুলাই ২০২১ | আপডেট: ১:৩৯ পূর্বাহ্ন, ২৮ জুলাই ২০২১

কক্সবাজারেরটানা ভারী বৃষ্টির ফলে পৃথক পৃথক পাহাড় ধসে কক্সবাজার জেলার উখিয়া, টেকনাফ ও মহেশখালিতে ৫ রোহিঙ্গাসহ ৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে মঙ্গলবার সকাল ১০ টায় উখিয়ার কুতুপালং ইউনিয়নের পানবাজারের এফডিএমএন ক্যাম্প-১০ এর পাহাড় ধসে দুই পরিবারের ৩ শিশু সহ ৫ জন মারা যায়।

মৃতরা হলেন, এফডিএমএন ক্যাম্প-১০ এর ব্লক- জি/৩৮ এর ইউসুফের স্ত্রী দিল বাহার (২৫) তাঁর আড়াই বছরের ছেলে আবদুর রহমান ও এবং ১ বছরের মেয়ে আয়েশা সিদ্দিকা ।

এছাড়া এফডিএমএন ক্যাম্প-১০ এর ব্লক- জি/৩৭ এর শাহা আলমের স্ত্রী দিল বাহার (৪২) ও তাঁর ছেলে শফিউল আলম ( ৯) পাহাড় ধসে মারা গেছে। ওই পরিবারের আহতরা হলেন, শাহালমের মেয়ে নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)।

এবিষয়ে আর্মড পুলিশ ব্যাটালিয়ান ( এপিবিএন ) ৮ এর অধিনায়ক শিহাব খান বলেন, হতাহতদের উদ্ধার করা হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহি কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ বলেন, উখিয়ায় পাহাড় ধসে তিন শিশু ও দুই নারী নিহত হয়েছেন। এরা দুটি পরিবারের সদস্য। এঝাড়া পাহাড় ধসে ক্যাম্পের আরো কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সকলকে উদ্ধার করে নিরাপদস্থানে নিয়ে যাওয়া হয়েছে।এদিকে টানা বৃষ্টির কারণে পাহাড় ধসে টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ের মনিরঘনায় রকিম আলী (৫৫) নামের একজন মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টায় বাড়ির উঠোনে বসে গল্প করার সময় পাহাড় ধসে তাঁর মৃত্যু হয়। তিনি একই এলাকার মৃত আলী আহামদের ছেলে।হোয়াইক্য পুলিশ ফাড়ির এসআই মাহামুদুল হাসান খান বলেন, নিহতের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে পাহাড় ধসে মহেশখালিতে মোরশেদা বেগম (১৭) নামের এক যুবতীর মৃত্যু হয়েছে। মঙগলবার ভোর রাতে উপজেলার ছোট মহেশখালির ইউনিয়নের উত্তর সিপাহি পাড়ায় ওই ঘটনা ঘটে। তিনি একই গ্রামের আনছারুল করিমের মেয়ে।

মহেশখালি থানার ওসি আবদুল হাই বলেন, টানা বৃষ্টির কারণে রাতে পাহাড় ধসে ওই বাড়ির সীমানা দেয়াল ভেঙ্গে মেয়েটি চাপা পড়ে। এতে তার মৃত্যু হয়। মৃতদেহ উদ্ধার করে দাফন করা হয়েছে।