সলঙ্গায় ১৫৪ ধারা অমান্য করে বিরোধপূর্ন জমিতে জোরপূর্বক ঘর নির্মানের অভিযোগ

হাফিজুর রহমান,সিরাজগঞ্জ প্রতিনিধি
হাফিজুর রহমান,সিরাজগঞ্জ প্রতিনিধি হাফিজুর রহমান,সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ন, ২৯ জুলাই ২০২১ | আপডেট: ১১:২২ পূর্বাহ্ন, ১৮ মে ২০২৪

গ্রাম প্রধানদের শালিস দরবার ও থানা পুলিশের পক্ষ থেকে”শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ উপক্ষে করে বে-আইনি জনতার উপস্থিতিতে বিরোধ পূর্ন জমিতে জোরপুর্বক ঘর নির্মান কাজ করার অভিযোগ পাওয়া গেছে।

সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার ভুইয়াগাতী বাজার এলাকার ইসলাদিঘি গ্রামের মৃত বৃন্দাবন তালুকদারের ছেলে নিতেন্দ্রনাত তালুকদারের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন তার আপন ভাতিজা ডাঃ তাপস কুমার তালুকদার।

এ ঘটনায় সলঙ্গা থানায় ২৬ জুলাই তারিখে সলঙ্গা থানায় ভুইয়াগাতী এলাকার ইসলাদিঘি গ্রামের মৃত রবিন্দ্রনাথ এর ছেলে ডাঃ তাপস কুমার তালুকদার বাদী হয়ে একটি সাধারন ডায়েরী করলে সলঙ্গা থানার এস আই মো আব্দুল লতিফ মন্ডল উভয় পক্ষকেই শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন।

কিন্তু বিবাদী নিতেন্দ্রনাত তালুকদার থানা পুলিশের নির্দেশনা উপক্ষে করে,বে-আইনি জনতার জড়ো করে ভিতিকর পরিবেশ তৈরী করে বিবাদমান জায়গায় জোরপূর্বক ঘর নির্মান কাজ চলমান রেখেছে। এতে-করে যে কোন সময় আইন শৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতির হওয়ার আশংক্ষা করেছে স্থানীয় সচেতন মহল।

গনমাধ্যম কর্মী পরিচয়ে অভিযোগের বিষয়ে জানতে নিতেন্দ্রনাথ তালুকদার এর বাড়ীতে গেলেও তিনি সটকে পরেন। এ-বিষয়ে ভুক্তভোগী ডাঃ তাপস কুমারের আরেক চাচা প্রীতেন্দ্রনাথ তালুকদার শ্যামল বলেন-আমার ভাই আমাদের স্থানীয় গ্রাম প্রধানদের দেওয়া সিদ্ধান্ত উপেক্ষ করেছে,এরপর আমরা থানায় অভিযোগ দিলে,সলঙ্গা থানা পুলিশ এসে ১৫৪ ধারা জারী করে যায়।

কিন্ত আমার ভাই নিতেন্দ্রনাথ তালুকদার অবৈধ জনতা জড়ো করেছে। যারা এখানে এসে,নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে প্রকাশ্যই আমাদেরকে ভয় ভিতি দেখাচ্ছে,সেই সাথে ওই সব সাংবাদিকরা তাদের ফেসবুক আইডি থেকে আমার ভাতিজা ডাঃ তাপস কুমার দালুকদারকে নিয়ে অশ্লীল ও মিথ্যাচার চালাচ্ছে। আমরা এ ব্যাপারে তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছি।