পীরগাছায় পুকুর লীজ না দেওয়ায় বিষাক্ত গ্যাস দিয়ে মাছ নিধন

একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ৬:১১ অপরাহ্ন, ২৯ জুলাই ২০২১ | আপডেট: ৬:১১ অপরাহ্ন, ২৯ জুলাই ২০২১

রংপুরের পীরগাছায় পুকুর লীজ না দেওয়ায় বিষাক্ত গ্যাসের ট্যাবলেট দিয়ে মাছ নিধনের অভিযোগ উঠেছে আবু সাঈদের বিরুদ্ধে। এতে ১০হাজার টাকার মাছ ক্ষতি হয়েছে বলে জানান পুকুরের মালিক মো. হাফিজার রহমান।

তিনি এ বিষয়ে গতকাল বুধবার (২৮জুলাই) পীরগাছায় থানায় একটি লিখিত অভিযোগ করেন।  উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের পূর্বদেবু গ্রামে এ ঘটনাটি ঘটে। 

অভিযোগে জানা যায়, ওই ইউনিয়নের নটাবাড়ী গ্রামের মৃত কিসমত উল্লাহর ছেলে আবু সাঈদ ও পুকুরের মালিক হাফিজার রহমানের সাথে দীর্ঘদিন থেকে মৎস্য চাষ পুকুর নিয়ে মনোমালিন্য চলে আসছিল। সেই থেকে আবু সাঈদ মৎস্য চাষ পুকুরের মাছের ক্ষতি করবে বলে বিভিন্ন ধরণের হুমকি-ধামকি দিয়ে আসছিলেন।

এরই জের ধরে ঘটনার দিন গত মঙ্গলবার (২৬ জুলাই)  সন্ধ্যা আনুমানিক ৭.৩০ মিনিটে তার মৎস্য চাষ পুকুর পাড়ে নেমে বিষাক্ত গ্যাসের ট্যাবলেট ছিটাইয়া দেয়। এতে ২০কেজি বিভিন্ন জাতের মাছ মরে ভেসে উঠে। 

এ বিষয়ে পুকুরের মালিক মো. হাফিজার রহমান জানান, পূর্ব শত্রæতার জের ধরে আবু সাঈদ আমার পুকুরে গ্যাসের ট্যাবলেট দিয়ে ২০ কেজি বিভিন্ন জাতের পোনা মাছ নিধন করেছে। এতে আমার ১০হাজার টাকার মাছ ক্ষতি হয়েছে। 

প্রত্যক্ষদর্শী শিউলী বেগম বলেন, তখন আমি আমার বাড়ীর সামনে টংগে বসেছিলাম। সেই সময় আবু সাঈদ হাফিজার রহমানের পুকুরে গ্যাসের ট্যাবলেট ছিটাইয়া দিলেন। কি ছিটাইয়া দিলেন, এমন প্রশ্ন করাতে তিনি আমার উপর ক্ষিপ্ত হয়ে বিভিন্ন ধরণের হুমকি-ধামকি দিয়ে চলে যায়।