তারাগঞ্জে করোনায় আরও একজনের মৃত্যু

দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি দিপক রায়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ন, ০১ অগাস্ট ২০২১ | আপডেট: ১:৩১ অপরাহ্ন, ১৮ মে ২০২৪

রংপুরের তারাগঞ্জ উপজেলায় আজ শনিবার (৩১ জুলাই) করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ উপজেলায় এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ৫ পূর্বের আক্রান্তসহ করোনা উপসর্গধারী ২৭ জনের নমুনা পরীক্ষায় ৩ জন করোনা আক্রান্ত ও ৪ জন সুস্থ্য হয়েছে বলে নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের নারায়নজন গ্রামের রঞ্জন কুমার (১৭) সর্দি, জ্বর, মাথা ব্যথা ও শ্বাস কষ্ট নিয়ে বৃহস্পতিবার রংপুর প্রাইম মেডিকেলে ভর্তি হয়। করোনার উপসর্গ থাকায় ওই দিনই তার নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়। আজ শনিবার নমুনা পরীক্ষার রিপোর্টে তার করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যায়। তবে নমুনা পরীক্ষার ফলাফল হাতে পৌঁছানোর কিছুক্ষণ পরেই মৃত্যু হয় রঞ্জনের।   

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে আরো জানা যায়, আব তারাগঞ্জ উপজেলায় করোনা উপসর্গারী ২৭ জনের নমুনা সংগ্রহ করে রংপুরে অবস্থিত এন্টিজেন টেস্ট ল্যাবে পাঠানো হয়। পরীক্ষার পর সেখান থেকে ২ জনের করোনা আক্রান্তের বিষয়ে নিশ্চিত করা হয়। আক্রান্তদুইজন হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি স্বাস্থ্য পরিদর্শক নজরুল ইসলামের স্ত্রী লায়লা আরজুমান (৫০) ও কুর্শা ইউনিয়নের রহিমাপুর গ্রামে বসবাসরত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক বুড়ির শাখার পিওন আবেদ আলী (৫৫)। আক্রান্তদের চিকিৎসা পত্র দিয়ে নিজ নিজ বাসায় হোমআইসোলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য দপ্তর আরো জানায়, এপর্যন্ত তারাগঞ্জ উপজেলায় সর্বমোট ১২১৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়েছে ১৮৩ জনে। এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়েছেন ১৪৫ জন এবং বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৪০ জন। 

এখন পর্যন্ত উপজেলার ১নং আলমপুর ইউনিয়নে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১০ জন, ২নং কুর্শা ইউনিয়নে ১১৪ জন, ৩নং ইকরচালীতে ৩৬ জন, ৪নং হাড়িয়ারকুঠিতে ১৩ জন এবং ৫নং সয়ার ইউনিয়নে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১০ জনে।